November 27, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, May 27th, 2021, 11:53 am

সাগরে ডুবে যাওয়া ১২ নাবিককে হেলিকপ্টারের মাধ্যমে উদ্ধার

জেলা প্রতিনিধি :

বঙ্গোপসাগরে ডুবে যাওয়া পাথরবোঝাই লাইটার জাহাজের ১২ নাবিককে দুটি হেলিকপ্টারের মাধ্যমে উদ্ধার করেছে বাংলাদেশ বিমান বাহিনী।

বুধবার বিমান বাহিনীর দুটি এডব্লিউ-১৩৯ সার্চ অ্যান্ড রেসকিউ হেলিকপ্টারের মাধ্যমে তাদের উদ্ধার করা হয়। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) থেকে এ তথ্য জানানো হয়।

আইএসপিআর জানায়, ‘যশ’ এর প্রভাবে বঙ্গোপসাগরের উত্তাল ঢেউয়ের তোড়ে ওই লাইটারেজ জাহাজ ভাসানচর সংলগ্ন এলাকায় ডুবে যাওয়ার সংবাদ বিমান বাহিনীর কাছে পৌঁছলে দ্রুত দুটি এডব্লিউ-১৩৯ সার্চ অ্যান্ড রেসকিউ হেলিকপ্টার বঙ্গোপসাগরে অনুসন্ধান চালিয়ে ১২ জন নাবিককে উদ্ধার করা হয়। পরে তাদের চট্টগ্রাম জহুরুল হক বিমান বাহিনী ঘাঁটিতে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।

উল্লেখ্য, বিমান বাহিনী আবহাওয়া পরিদফতর অত্যাধুনিক আবহাওয়া রাডার ও অন্যান্য প্রযুক্তি থেকে প্রাপ্ত তথ্য-উপাত্ত বিশ্লেষণ করে ঘূর্ণিঝড় ‘যশ’ এর গতিবিধি পর্যবেক্ষণ ও পূর্বাভাস প্রদান করছে।

এছাড়া ‘যশ’ এর জন্য দুর্যোগ ব্যবস্থাপনায় বিমান বাহিনী সদর দফতরের তত্ত্বাবধানে বিএএফ সেন্ট্রাল ডিজাস্টার ম্যানেজমেন্ট কন্ট্রোল রুম খোলার পাশাপাশি বিভিন্ন ঘাঁটিতে ২৪ ঘণ্টা প্রয়োজনীয় সহায়তা প্রদানের জন্য অপস রুম খোলা রয়েছে।