June 24, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, October 31st, 2023, 12:09 pm

সাড়ে তিন মাসেও খোঁজ মিলেনি রাজনগরের তরুণ আইনজীবী মিজানের

জেলা প্রতিনিধি, মৌলভীবাজার:

সাড়ে তিন মাসের অধিক সময়েও খোঁজ মিলেনি মৌলভীবাজারের রাজনগর উপজেলার এক তরুণ আইনজীবীর। গেল ১০ জুলাই মৌলভীবাজার সদরের এক বন্ধুর সাথে দেখা করতে বাড়ি থেকে বের হয়ে আর ফেরেননি। এরপর থেকে নিখোঁজ রয়েছেন সিলেট কোর্টেও শিক্ষানবিশ আইনজীবী মিজানুর রহমান। ঘটনার পর পরই রাজনগর থানায় সাধারণ ডায়েরি করার সাড়ে তিনমাস অতিবাহিত হলেও পুলিশ সন্ধ্যান বের করতে পারেনি। পুলিশ বিভিন্ন স্থানে খোঁজ করে এখনো তার কোনো সন্ধান পাচ্ছে না বলে পরিবারকে অবহিত করছে। এতে পরিবারে মাঝে শংকা দেখা দিয়েছে।

থানায় সাধারণ ডায়রী ও নিখোঁজের পারিবারিক সূত্রে জানা যায়, রাজনগর উপজেলার সুরিখাল গ্রামের সৌদী আরব প্রবাসী আবুল হাসানের ছেলে মোঃ মিজানুর রহমান সিলেট বারের অ্যাডভোকেট। ২০২০ সালে সিলেট মেট্রোপলিটন ইউনিভার্সিটি থেকে ল’ বিভাগে পড়াশোনা করেন। এরপর থেকে সনদ নিয়ে সিলেট বারেই প্রাক্টিস করছিলেন। সম্প্রতি ইংল্যান্ড যাওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছিলেন। সে অনুযায়ী প্রয়োজনীয় কাগজপত্রও সংগ্রহ করেন। ভিসার জন্য ইংল্যান্ড অ্যাম্বাসিতে পাসপোর্ট জমা দিয়েছিলেন। পাসপোর্ট সংগ্রহের জন্য গত রোববার অ্যাম্বাসি থেকে তাকে ই-মেইল পাঠানো হয়। এদিকে ওই আইনজীবীর চাচা ও সাবেক ইউপি সদস্য মজনুর রহমান বলেন, দীর্ঘ কয়েকমাস অতিবাহিত হলেও তার খোঁজ পাচ্ছিনা আমরা। তার মা রেজিয়া বেগমের কান্না যেন আর থামছেইনা। প্রতিদিন তিনি অপেক্ষার প্রহর গুনছেন তার ছেলে বাড়ি আসবে বলে।

রাজনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বিনয় ভূষন রায় এ ব্যাপারে বলেন, পুলিশ মিজানকে খুজে বের করার চেষ্ঠা এখনো চালাচ্ছে। তবে, আমাদের ধারণা তিনি নিজে থেকেও কোন কারণে আত্বগোপনে থাকতে পারেন। ঠিক কি কারণে নিজে থেকে নিখোঁজ হতে পারেন এমন প্রশ্নের জবাবে ওই ওসি বলেন, এটা ঠিক বলতে পারবো না।