August 18, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, July 31st, 2022, 3:47 pm

সাত বছর পর পলাতক মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামী গ্রেফতার

জেলা প্রতিনিধি:মানিকগঞ্জ :
মানিকগঞ্জের হরিরামপুরের রিকশা চালক হত্যা মামলার পলাতক মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামীকে নজরুল ইসলামকে (৪২) গ্রেফতার করেছে ব্যার। রোববার বেলা সাড়ে ১২টার দিকে  র‌্যাব-৪ এর মানিকগঞ্জের আঞ্চলিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের এসব তথ্য জানানো হয়।
নিহত ইদ্রিস আলীর বাড়ি মানিকগঞ্জের হরিরামপুরের কদমতলা এলাকায়। গ্রেফতারকৃত আসামীর বাড়ি একই উপজেলার চালা ইউনিয়নের কামারঘোনা এলাকায়।
র‌্যাব -৪ এর মানিকগঞ্জ অঞ্চলের লেফটন্যান্ট কমান্ডার মো.আরিফ হোসেন এসব তথ্য নিশ্চিত করেছেন।
অভিযোগপত্রে জানা যায়, পরোকিয়ার জেরে ২০১১ সালের ২৮ নভেম্বর রিকশা চালক ইদ্রিস আলীকে শ্বাসরোধের পর জবাই করে হত্যা করা হয়। পরে এঘটনায় নিহতের মা কোমেলা বেগম বাদি হয়ে আসামী নজরুল ইসলাম, সাত্তার মিয়া সেলিমা আক্তার (স্ত্রী) ও দুলাল মিয়াকে আসামী করে হরিরামপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। আসামী নজরুল ইসলামকে গ্রেফতার করে পুলিশ এবং তিন বছর দুই মাস কারাভোগের পর জামিনে এসে পলাতক থাকেন নজরুল ইসলাম। মামলা চলাকালে আসামী দুলাল মিয়ার মৃত্যু হয়। এরপর বিচারিক আদালতের বিচারক দোষী প্রমাণিত হওয়ায় নজরুল ইসলাম ও সেলিনা আক্তারের অনুপস্থিতে মৃত্যুদন্ড রায় ঘোষনা করেন। দোষী প্রাণিত না হওয়ায় সাত্তার মিয়াকে খালাশ প্রদান করেন।
লেফটন্যান্ট কমান্ডার মো.আরিফ হোসেন জানান, আসামী নজরুল ইসলাম দীর্ঘদিন কারাভোগের পর জামিনে এসে দেশের বিভিন্ন জায়গায় পালিয়ে বেড়ান। এরপর আদালত তাকে মৃত্যুদন্ড প্রদান করেন। রায়ের দীর্ঘ সাত বছর ঢাকার সাভারের হেমায়েতপুরের জয়নাবাড়ী এলাকা থেকে ৩০ জুলাই রাতে তাকে গ্রেফতার করা হয়। এরপর সংশ্লিষ্ট থানায় আসামীকে হস্তান্তর করা হয়।