November 30, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, August 18th, 2021, 8:02 pm

সাফে বাংলাদেশের ম্যাচ কবে, কখন

নিজস্ব প্রতিবেদক :

সোমবার ছিল এন্ট্রি ফি জমা দেওয়ার শেষ দিন। পাঁচ দেশ এন্ট্রি দিয়েছে নির্দিষ্ট সময়ের মধ্যেই। আজ সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশন (সাফ) পাঁচ দলের রাউন্ড রবিন লিগের সূচি প্রকাশ করেছে। ১ অক্টোবর মালদ্বীপের রাজধানী মালেতে শুরু হবে টুর্নামেন্ট। স্বাগতিক মালদ্বীপ নেপালের বিরুদ্ধে টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচ খেলবে। একই দিন রাতে বাংলাদেশ মুখোমুখি হবে শ্রীলঙ্কার। বাংলাদেশের ম্যাচটি হবে মালে সময় রাত নয়টায়। বাংলাদেশ সময় রাত দশটা।
পাচ দলের টুর্নামেন্ট হওয়ায় প্রতি দল একে অন্যের বিপক্ষে খেলবে। ১, ৩, ৬, ৮ ও ১১ অক্টোবর এই পাঁচ দিন ম্যাচ ডে। বাংলাদেশের চারটি ম্যাচ পড়েছে ১,৩,৬ ও ১১ অক্টোবর। প্রতি দল চার ম্যাচ শেষে পয়েন্ট তালিকায় শীর্ষে থাকা দুই দল ফাইনাল খেলবে। ১৩ অক্টোবর হবে ফাইনাল।
টুর্নামেন্টের সূচি ও ফরম্যাট নিয়ে সাফের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল বলেন, ‘ফিফার সর্বশেষ র‌্যাঙ্কিং অনুসরণ করে সূচি করা হয়েছে। স্বাগতিক মালদ্বীপের সঙ্গে আলোচনা করে ম্যাচের সময় নির্ধারিত হয়েছে। দুইয়ের অধিক দলের পয়েন্ট সমান হলে প্রথমে হেড টু হেড বিবেচ্য হবে। এরপর বিভিন্ন ক্রাইটেরিয়া অনুসরণ করা হবে।’
টুর্নামেন্টের প্রতিটি ম্যাচ মালে জাতীয় ফুটবল স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। গ্রুপ পর্বের ম্যাচ ডেতে প্রতিদিন দুটি করে ম্যাচ। প্রথমটি স্থানীয় সময় বিকেল চারটায় দ্বিতীয়টি রাত নয়টায়। ১৩ অক্টোবর ফাইনাল হবে মালে সময় রাত আটটায়।
বাংলাদেশের ম্যাচ সমূহ :
১ অক্টোবর শ্রীলঙ্কা (রাত দশটা)
৩ অক্টোবর ভারত (বিকেল পাঁচটা)
৬ অক্টোবর মালদ্বীপ (রাত দশটা)
১১ অক্টোবর নেপাল (বিকেল পাঁচটা)