June 23, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, May 17th, 2023, 7:53 pm

সাফ চ্যাম্পিয়নশিপে শক্তিশালী গ্রুপে বাংলাদেশ

অনলাইন ডেস্ক :

সাফ চ্যাম্পিয়নশিপে প্রথমবারের মতো খেলার সুযোগ পেয়েছে লেবানন। ২১ জুন থেকে শুরু হতে যাওয়া টুর্নামেন্টে তাদের সঙ্গেই একই গ্রুপে পড়েছে ২০০৩ সালের চ্যাম্পিয়ন বাংলাদেশ। বুধবার ১৪তম সাফের ড্র অনুষ্ঠিত হয়েছে ভারতের দিল্লিতে। আমন্ত্রিত দুই দল লেবানন ও কুয়েতসহ দক্ষিণ এশিয়ার ছয় দলের র‌্যাঙ্কিং বিবেচনায় নেওয়া হয়। সেখানে টুর্নামেন্টে ফিফা র‌্যাঙ্কিংয়ে সবচেয়ে এগিয়ে থাকা লেবানন (৯৯) ও বর্তমান চ্যাম্পিয়ন ভারতকে (১০১) দুই পটে রেখে ড্র করেছে আয়োজকরা।

‘এ’ পটে ভারত ও ‘বি’ পটে রাখা হয় লেবাননকে। র‌্যাঙ্কিং অনুযায়ী বাকি তিন পটের প্রথমটিতে কুয়েত ও মালদ্বীপ, দ্বিতীয়টিতে নেপাল ও ভুটান এবং তৃতীয় পটে রাখা হয় বাংলাদেশ ও পাকিস্তানকে। ‘বি’ গ্রুপে লেবানন ও বাংলাদেশ ছাড়াও আছে দুইবারের চ্যাম্পিয়ন মালদ্বীপ (১৫৪) ও ভুটান (১৮৫)।

অন্যদিকে ‘এ’ গ্রুপে ভারত ছাড়াও রয়েছে কুয়েত (১৪৩), নেপাল (১৭৪) ও পাকিস্তান (১৯৫)। বেঙ্গালুরুতে ৪ জুলাই পর্যন্ত হবে এই টুর্নামেন্ট। দুই আসর পর পাকিস্তান এবারের সাফে অংশ নিচ্ছে। দিল্লিতে সাফের ড্রতে অংশ নেন সাফের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল, ভারতীয় ফুটবল ফেডারেশনের সভাপতি কল্যাণ চৌবে ও সাধারণ সম্পাদক সাজি প্রভাকরণ।