June 12, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, May 5th, 2024, 8:02 pm

সাবালেঙ্কাকে হারিয়ে শিয়াওতেকের মাদ্রিদ ওপেন জয়

অনলাইন ডেস্ক :

শিয়াওতেকের দ্বৈরথে প্রতি সার্ভে, প্রতিটি গেমেই মিশে থাকল রোমাঞ্চের ছোঁয়া। লড়াইয়ের গতিপথও পাল্টাল বারবার। শেষ সেটে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে, তিনটি চ্যাম্পিয়নশিপ পয়েন্ট সেভ করে মাদ্রিদ ওপেন জিতলেন শিয়াওতেক। মাদ্রিদে ক্লে কোর্টের এই টুর্নামেন্টে শনিবারের শিরোপা লড়াইয়ে প্রথম সেট হারের পর দ্বিতীয় সেটে ঘুরে দাঁড়ান সাবালেঙ্কা। তৃতীয় ও শেষ সেটে একটা সময় তিনিই এগিয়ে যান।

তবে, প্রতিশোধের নেশায় প্রত্যাবর্তনের গল্প লেখেন শিয়াওতেক। ৭-৫, ৪-৬, ৭-৬(৯-৭) গেমে জিতে প্রথমবারের মতো মাদ্রিদ ওপেনের ট্রফি উঁচিয়ে ধরেন পোলিশ তারকা। গত আসরে বেলারুশের সাবালেঙ্কার কাছেই ফাইনালে হেরেছিলেন শিয়াওতেক। নারী এককের এই ফাইনালে চলতি মৌসুমে প্রথমবারের মতো মুখোমুখি হয় মেয়েদের র‌্যাঙ্কিংয়ের সেরা দুই খেলোয়াড়। তাদের হাড্ডাহাড্ডি লড়াইয়ে তিন ঘণ্টার বেশি সময় ধরে রোমাঞ্চে বুঁদ হয়ে থাকে দর্শক-সমর্থকরা।

৫-৬ গেমে পিছিয়ে থাকা অবস্থায় দ্বাদশ গেমে দুটি ম্যাচ পয়েন্ট বাঁচান শিয়াওতেক, লড়াই টেনে নেন টাইব্রেকে। আর টাইব্রেকারে আরেকটি ম্যাচ পয়েন্ট বাঁচিয়ে, স্নায়ুর চাপ ধরে রেখে শিরোপা নিশ্চিত করেন এক নম্বর খেলোয়াড় শিয়াওতেক। মাদ্রিদ ওপেনে এর আগে দুবার চ্যাম্পিয়ন হয়েছিলেন সাবালেঙ্কা। তার মুকুট ধরে রাখার স্বপ্ন গুঁড়িয়ে ক্যারিয়ারে ২০তম শিরোপা জিতলেন চারটি গ্র্যান্ড স্ল্যাম জয়ী শিয়াওতেক।