February 8, 2023

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, November 28th, 2022, 7:17 pm

সাবেক এমপি শাহজাহান খান আর নেই

পটুয়াখালী-৩ (দশমিনা-গলাচিপা) আসনের সাবেক সংসদ সদস্য ও বিএনপি নেতা শাহজাহান খান সোমবার ঢাকায় ল্যাব এইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।(ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মৃত্যুকালে তিনি একমাত্র ছেলে ও স্ত্রীসহ অনেক গুণগ্রাহী রেখে গেছেন।

জেলা ছাত্রদলের সভাপতি উজ্জ্বল তালুকদার জানান, সোমবার বাদ জোহর নয়াপল্টন পার্টি অফিসের সামনে, মঙ্গলবার সকাল ৯টায় পটুয়াখালী, ১১টায় দশমিনা, বাদ জোহর গলাচিপা, ৩টায় চিকনিকান্দি ও ৫টায় মরহুমের নিজ বাড়ি গলাচিপার চিকনিকান্দিতে শেষ জানাজা অনুষ্ঠিত হবে। পরে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

পটুয়াখালী জেলা বিএনপির সাধারণ সম্পাদক স্নেহাংশু সরকার কুট্টি জানান, ৪ নভেম্বর বরিশালে বিএনপির গনসমাবেশে যাওয়ার পথে লেবুখালী ব্রিজ সংলগ্ন এবং বদরপুরে দুই দফায় দুর্বৃত্তদের হামলার শিকার হন বিএনপি নেতা শাহজাহান খান।

আহত অবস্থায় বরিশাল চিকিৎসা নিয়ে পরে পটুয়াখালী চলে যান। কিন্তু কিছুদিন পর তার শরীরের অবস্থার অবনতি হলে ২২ নভেম্বর ঢাকার ল্যাব এইড হাসপাতালে ভর্তি করা হয় তাকে।

মৃত্যুর খবর শুনে হাসপাতালে ছুটে যান বিএনপি মহাসচিব ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় ও পটুয়াখালীর বিএনপি নেতারা।

শাহজাহান খানের মৃত্যুতে নেতারা শোক ও পরিবারকে সমবেদনা জানিয়েছেন।

পটুয়াখালী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুজ্জামান বলেন, বিএনপি নেতা শাহজাহান খান হামলায় আহত হয়েছেন এমন অভিযোগ পুলিশ জানে না এবং তার পরিবার থেকেও পুলিশকে জানানো হয়নি।

—-ইউএনবি