November 30, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, October 9th, 2022, 5:12 pm

সাব্রুমে মৈত্রী ভলিবল ম্যাচে বিএসএফ’কে হারালো বিজিবি

নিজাম উদ্দিন লাভলু, রামগড় :
ভারতের দক্ষিণ ত্রিপুরার সাব্রুমে অনুষ্ঠিত মৈত্রী ভলিবল ম্যাচে ভারতীয় সীমান্তরক্ষীবাহিনী বিএসএফ’কে পরাজিত করেছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি।
দুদেশের সীমান্তরক্ষীবাহিনীর মধ্যে পারষ্পারিক সম্পর্ক উন্নয়নের লক্ষ্যে এ মৈত্রী ভলিবল ম্যাচের আয়োজন করে বিএসএফ। শনিবার( ৮ অক্টোবর) রামগড় সীমান্তের ওপারে দক্ষিণ ত্রিপুরার সাব্রুম মহকুমা সদরের সাব্রুম উচ্চ মাধ্যমিক বিদ্যালয় মাঠে বিজিবি – বিএসএফ সদস্যদের অংশগ্রহণে এ মৈত্রী ভলিবল ম্যাচ অনুষ্ঠিত হয়। খেলায় বিজিবি দল বিএসএফ’কে ২-০ সেটে পরাজিত করে।
দক্ষিণ ত্রিপুরার ৯৬ ও ১০৯ ব্যাটালিয়নের বিএসএফ এবং গুইমারা সেক্টরের রামগড়স্থ ৪৩ ব্যাটালিয়ন ও খেদাছড়ার ৪০ ব্যাটালিয়নের বিজিবি সদস্যের মধ্যে এ ভলিবল খেলা অনুষ্ঠিত হয়।
খেলা শেষে আনুষ্ঠানিকভাবে পুরস্কার ও প্রীতি উপহার বিতরণ করা হয়।
অনুষ্ঠানে ৪৩ বিজিবি’র অধিনায়ক লে.কর্নেল মো: হাফিজুর রহমান ও ৪০ বিজিবির অধিনায়ক লে.কর্নেল সোহেল আহমদ এবং বিএসএফ ‘র ৯৬ ব্যাটালিয়নের কমান্ড্যান্ট লালা কৃষ্ণ কুমার লাল ও ১০৯ ব্যাটালিয়নের কমান্ড্যান্ট অশোক কুমার যাদব উপস্থিত ছিলেন।
এর আগে শনিবার বেলা ৩টার দিকে বিজিবি প্রতিনিধিদল রামগড় সাব্রুম সীমান্তে বাংলাদেশ ভারত মৈত্রী সেতু দিয়ে ভারতে প্রবেশ করেন। মৈত্রী সেতুর সাব্রুম অংশে বিজিবি প্রতিনিধিদলকে স্বাগত জানান বিএসএফের কর্মকর্তারা।
দেশে ৪৩ বিজিবির অধিনায়ক লে.কর্নেল মো: হাফিজুর রহমান এ প্রতিনিধিকে বলেন, মূলত: দুদেশের সীমান্তরক্ষীবাহিনীর মধ্যে পারষ্পারিক সম্পর্ক উন্নয়ন ও ভ্রাতৃত্ব বৃদ্ধির জন্যই এ ধরণের প্রীতি খেলাধুলার আয়োজন করা হয়। পারষ্পারিক সম্পর্ক বজায় থাকলে সীমান্তের অপরাধ দমনও সহজতর হয়। তিনি বলেন, ভবিষ্যতে বাংলাদেশেও প্রীতি ম্যাচের আয়োজন করা হবে।