June 14, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, April 8th, 2024, 3:56 pm

সাভারে অসহায় মানুষের মুখে হাসি ফোটাতে ১ মিনিটে ঈদবাজার

জেলা প্রতিনিধি, সাভার :

ঈদুল ফিতরে অসহায় ও দারিদ্র্যদের মুখে হাসি ফোটাতে ব্যতিক্রম এক ঈদ বাজারের আয়োজন করেছেন তেঁতুলঝোড়া ইউনিয়নের চেয়ারম্যান ফখরুল আলম সমর।

সোমবার (৮ এপ্রিল) সকালে হেমায়েতপুর চেয়ারম্যান বাড়ী প্রাঙ্গণে ওয়াসিল উদ্দিন ফাউন্ডেশন এর উদ্যোগে প্রতি বছরের ন্যায় এবারও ঈদুল ফিতর উপলক্ষে এ বাজারের আয়োজন করা হয়।

দিনব্যাপী এই বাজার থেকে বিনামূল্যে এক হাজারেরও বেশি দরিদ্র ও অসহায় মানুষকে ঈদের সব বাজার উপহার হিসেবে দেওয়া হয়েছে।

তবে আগামীকালও  এ বাজার চলমান থাকবে বলেও জানানো হয়।

ঈদ উপলক্ষে গড়ে তোলা ‘১ মিনিটে ঈদ বাজার’ এ রয়েছে অসহায় দুঃস্থ মানুষের জন্য শাড়ি, লুঙ্গী, বাচ্চাদের জামা-কাপড়, জুতা, খাদ্য সমাগ্রী (আলু, পেয়াজ, চাল, তেল, সেমাই, দুধ, মুরগী) বিরতণ করা হয়েছে।

এই ‘এক মিনিটের ঈদ বাজার’ এর শুভ উদ্বোধন করেন সাভার উপজেলা আওয়ামীলীগের সাধারণ
সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান জননেতা মঞ্জুরুল আলম রাজীব।

সরেজমিনে দেখা যায়, দিনব্যাপী বাজার থেকে বিনামূল্যে এক হাজারেরও বেশি দরিদ্র ও অসহায় মানুষকে ঈদের সব বাজার উপহার হিসেবে দেওয়া হয়েছে।

দৃষ্টি প্রতিবন্ধী আবুল বাশার এ প্রতিবেদককে বলেন, ‘এক মিনিটের ঈদ বাজার থেকে চেয়ারম্যান সাহেব আমাকে চাল, ডাল, চিনি, সেমাই, মুরগী, লুঙ্গি, পাঞ্জাবি, জুতাসহ ঈদের দিনের প্রয়োজনীয় জিনিপত্র বিনামূল্যে উপহার হিসেবে দিয়েছে। আমি খুব খুশি হয়েছি। আমার ছেলে মেয়ে নিয়ে ঈদের দিনটা ভালোই যাবে।’ আমি গত বছর পাইনি। কারণ অনেক ভীড় ছিলো।

ব্যতিক্রমী এই উদ্যোগ সম্পর্কে জানতে চাইলে তেতুলঝোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফখরুল আলম সমর বলেন, ‘আমি অসহায় মানুষকে মন থেকে ভালোবাসি। ঈদের আনন্দকে ভাগাভাগি করে নিতেই আমার এ উদ্যোগ।
ঈদের আনন্দ থেকে দুস্থ, অসহায় মানুষ যেন বঞ্চিত না হয় তারা যেন ঈদ আনন্দের সঙ্গে উদযাপন করতে পারে সে জন্যই এই ‘১ মিনিটের ঈদবাজার’ এর আয়োজন করেছি। প্রতি বছরই এই ১ মিনিটের ঈদ বাজারের আয়োজন করা হবে।