May 29, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, March 15th, 2024, 3:13 pm

সাভারে ঈদগাহ মাঠ প্রস্তুতকালে বাঁধা দেওয়ায় এলকাবাসীর মানববন্ধন

জেলা প্রতিনিধি, সাভার :

সাভারের আমিন বাজারে ঈদগাহ মাঠ পরিচ্ছন্নতে বাধা ও মাঠ পরিচ্ছন্নতার উদ্যোক্তাকে মিথ্যা মামলায় হয়রানির প্রতিবাদে মানববন্ধন করেছে স্থানীয়রা।

শুক্রবার (১৫ মার্চ) দুপুরে (জুম্মার) নামাজ শেষে সাভারের আমিন বাজার ইউনিয়নের বড়দেশী মহল্লায় স্থানীয় এলাকাবাসী ও মুসল্লিরা এ মানববন্ধনে অংশ গ্রহণ করেছেন।

এসময় বক্তারা, অবিলম্বে মিথ্যা মামলা প্রত্যাহার,পুলিশের তদন্ত বিহীন মামলার পুনরায় তদন্তের দাবিসহ আসন্ন ঈদুল ফিতরের ঈদকে কেন্দ্র করে ঈদগাহ মাঠ প্রস্তুতের বাঁধা দানকারীর বিরুদ্ধে বিচারের দাবি জানান।

প্রসঙ্গত গত (৬ মার্চ) সকাল ১০ টায় বড়দেশি ঈদগাহ মাঠ প্রতি বছরের ন্যায় ঈদের নামাজ আদায় করার জন্য ঈদগাহ মাঠের খানাখন্দের ভরাট ও ময়লা আবর্জনা পরিষ্কার পরিছন্ন করার জন্য (রুলার ভেকু) দিয়ে কাজ শুরু করেন স্থানীয় বিশিষ্ট ব্যবসায়ী রাজু আহমেদ।

কিন্তু সেসময় ওউ এলাকার বাসিন্দা মোঃ ফয়জুর রহমান নামের এক ব্যাক্তি (রুলার ভেকুর) চাবি কেড়ে নিয়ে ঈদগাহ মাঠের প্রস্তুতির কার্যক্রম বন্ধ করে দেয়। পরবর্তিতে এলাকার গন্যমান্য ব্যাক্তিরা ফয়জুর রহমানের সাথে কথা বলে (রুলার ভেকুর) চাবি নিয়ে পুনরায় কার্যক্রম শুরু করে।

উল্লেখ্য বিষয় হচ্ছে যে এঘটনায় মোঃ ফয়জুর রহমান গত ১৩ মার্চ সাভার মডেল থানায় রাজু আহমেদসহ ৬জনের নামে সাভার মডেল থানায় মারামারি ও চুরির অভিযোগে একটি মামলা দায়ের করেন।

ঈদগাহ মাঠে ঈদের নামাজ আদায় করার জন্য প্রস্তুতির কাজের বাঁধাদানকরে মিথ্যা মামলা দায়ের করায় ও সাভার মডেল থানার তদন্তবিহীন মামলা নেওয়ার প্রতিবাদে মানববন্ধন করেন এলাকাবাসি।

এসময় মানববন্ধনে উপস্থিত ছিলেন-আমিন বাজার এলাকার স্থানীয় এলাকাবাসীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।