July 17, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, February 1st, 2024, 5:27 pm

সাভারে জমি দখলে বাধা দেওয়ায় ভুক্তভোগী পরিবারকে মারধরের প্রতিবাদে সংবাদ সম্মেলন

জেলা প্রতিনিধি, সাভার:

সাভারের ভাকুর্তা ইউনিয়ন পরিষদের ৪নং ওয়ার্ড মেম্বার মোঃ হাসান আলী ও তার সহযোগী দেলোয়ার, মাসুদ, ক্যাশব লাল নন্দী,মাজহারুল, সাদেক,আলমগীর কতৃক জমি দখলের চেষ্টা, মারধর ও শ্লীলতাহানির চেষ্টার অভিযোগে ভুক্তভোগী পরিবারের পক্ষ থেকে সংবাদ সম্মেলন করেন।

বৃহস্পতিবার দুপুরে সাভার বাজার বাসস্ট্যান্ডের আর.এস. টাওয়ারের বিএফপিতে এক সংবাদ সম্মেলনে এ সকল অভিযোগ করেন ভুক্তভোগী পরিবারের পক্ষে বেল্লাল হোসেন।

এসময় উপস্থিত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে ভুক্তভোগী পরিবারের পক্ষ থেকে বেল্লাল হোসেন বলেন, বুধবার সন্ধ্যার দিকে অভিযুক্ত মেম্বার মোঃ হাসান আলী ও তার সহযোগিদের নিয়ে ঘটনাস্থল চুনারচরে দেশীয় মারাত্মক অস্ত্রে শস্ত্রে সজ্জিত হইয়া বেআইনীভাবে আমাদের বসত বাড়ীতে অনধিকার প্রবেশ করিয়া আমার স্ত্রী মোসা: লাইলী আক্তার (২৮) এর উপর অতর্কিতভাবে আক্রমণ করে। আমার স্ত্রী কোন কিছু বুঝে উঠার পুর্বেই ভূমিদস্যুতা মোঃ মাসুদ করিম তাহার হাতে থাকা ধারালো চাপাতি দিয়া হত্যার উদ্দেশ্যে আমার স্ত্রীয় মাথার বাম পার্শ্বে কোপ মারিয়া মারাত্মক কাটা রক্তাক্ত জখম করে। ভূমিদস্য মোঃ দেলোয়ার তাহার হাতে থাকা ধারালো দা দিয়া হত্যার উদ্দেশ্যে আমার স্ত্রীর বাম চোখের উপরে কোপ মারিয়া মারাত্মক কাটা রক্তাক্ত জখম করে।

সংবাদ সন্মেলনে তিনি আরও বলেন, ২০০৯ সাল থেকে এই জমি নিয়ে বিরোধ চলে আসছিলো। তারই ধারাবাহিকতায় এই জমি দখল চেষ্টার ঘটনা ঘটেছে। এ ঘটনা ঘটার পূর্বেও গত ২৫/১২/২০১৩ ইং তারিখে হামলার ঘটনা ঘটেছেলো, সে বিষয়েও থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে। তিনি আরও যোগ করে বলেন, আমরা পৈতৃক ও ওয়ারিশ সূত্রে এ জমির মালিক। তিনি প্রশাসনের কাছে ন্যায় বিচার প্রাথর্না করে বলেন, আমরা যেন সঠিক বিচার পাই সেই অনুরোধ আপনাদের মাধ্যমে জানাই। সংবাদ সন্মেলনে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।