June 19, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, November 2nd, 2023, 3:34 pm

সাভারে ঢিলেঢালা অবরোধ, যুবদল নেতা আটক

জেলা প্রতিনিধি, সাভার:

বিএনপি-জামায়াতের ডাকা সারাদেশে টানা তিন দিনের সড়ক, রেল ও নৌপথ অবরোধ কর্মসূচির শেষ দিনে অবরোধ ছিলো ঢিলেঢালা, যান চলাচল ছিলো স্বাভাবিক। এসময় সকালে আমিনবাজারে অভিযান চালিয়ে নাশকতা মামলার আসামি আনোয়ার হোসেন নাদিম (৪৫) নামের এক যুবদল নেতাকে আটক করেছে সাভার মডেল থানা পুলিশ।

আমিনবাজার পুলিশ ক্যাম্পের ইনচার্জ এস আই হারুন অর রশিদ দ্য নিউ ন্যাশনকে জানান, সকালে অভিযান চালিয়ে নাশকতা মামলার আসামি যুবদল নেতা আনোয়ার হোসেন নাদিমকে গ্রেফতার করতে সক্ষম হয়েছি। নাশকতা মামলার আসামি হিসেবে প্রচলিত আইনে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। এস আই হারুন আরো বলেন, জনগণের জান মালের নিরাপত্তার স্বার্থে এবং অবরোধকারীরা যাতে কোন ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সেই লক্ষ্যে আমি এবং আমার টিম সর্বদা কঠোর অবস্থানে রয়েছি। আগুন সন্ত্রাস এবং যেকোনো ধরনের নাশকতা ঠেকাতে আমরা বদ্ধপরিকর।

এদিকে বিএনপির ডাকা টানা তিন দিনের অবরোধে তৃতীয় দিনেই ঢাকা-আরিচা মহাসড়কের সাভার থেকে আমিনবাজার পর্যন্ত এলাকায় যাত্রীবাহী পরিবহন চলাচল স্বাভাবিক দেখা যায়।

তৃতীয় দিনে রাজধানীর প্রবেশ মুখ আমিনবাজারের ২০ শয্যা হাসপাতালের সামনে কঠোর অবস্থানে ছিলো পুলিশের একটি টিম। সাভার থেকে আমিনবাজার পর্যন্ত কোথাও কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

তবে বৃহস্পতিবার সকাল থেকে সারাদিন ঢাকা-আরিচা মহাসড়কের সাভার থেকে আমিনবাজার পর্যন্ত র‌্যাব, বিজিবি ও পুলিশককে টহল দিতে দেখা গেছে। গত দু’দিনের তুলনায় তৃতীয় দিনে ঢাকা-আরিচা মহাসড়কে যাত্রী ও যাত্রীবাহী বাসের দেখা একটু বেশিই মিলেছে।

সাভার মডেল থানার অফিসার ইনচার্জ দীপক চন্দ্র সাহা নিউ ন্যাশনকে বলেন, “মহাসড়কে যানবাহন চলছে, পণ্যবাহী পরিবহন চলাচল স্বাভাবিক রয়েছে। তবে, কোথাও কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ঘটে নি।”