June 12, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, May 2nd, 2024, 3:26 pm

সাভারে পুলিশের বিশেষ অভিযানে অবৈধ অস্ত্রসহ গ্রেফতার ৭

এস এম মনিরুল ইসলাম, সাভার:

সাভারের বিভিন্ন এলাকায় ছিনতাই ও মাদকবিরোধী বিশেষ অভিযান চালিয়ে অবৈধ অস্ত্রসহ ছিনতাইয়ের সঙ্গে জড়িত ও মাদক বিক্রির অভিযোগে ৭ জনকে গ্রেফতার করেছে সাভার মডেল থানা পুলিশ। এ সময় তাদের কাছ থেকে প্রায় ৫ লাখ টাকার হেরোইন ও ছিনতাই কাজে ব্যবহৃত ধারালো অস্ত্র জব্দ করা হয়।

বুধবার (১মে) দুপুরে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস ও ট্রাফিক উত্তর বিভাগ) আব্দুল্লাহিল কাফী, পিপিএম (বার)।

এ সময় সাভার মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ শাহ্জামান পিপিএম, সাভার মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আব্দুর রাশিদ, পুলিশ পরিদর্শক (অপারেশন) নয়ন কারকুন ও পুলিশ পরিদর্শক (ইন্টেলিজেন্স) আব্দুল্লা বিশ্বাস, এসআই সুদীপ কুমার গোপ (নি:), এসআই হাসান সিকদার, এসআই মাহবুবুর রহমান তালুকদার (নি:) উপস্থিত ছিলেন।

গ্রেফতারকৃতরা হলেন, ১)সাগর ওরফে ডেঞ্জার সাগর (২২), ২)রাজু (২৪), ৩)আকাশ ওরফে আকাই (২৩), ৪)রাকিব হাসান হৃদয় (২৬), ৫)সাব্বির (২৪), ৬)নাঈম(২৫) ও ৭)আল আমিন(২৮)। তারা সবাই সাভার পৌরসভার বিভিন্ন এলাকায় বসবাস করে ছিনতাই, মাদক বিক্রিসহ নানা অপকর্ম করে আসছিল।

পুলিশ জানায়, জেলা পুলিশের নিয়মিত ছিনতাই ও মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে মঙ্গলবার (৩০ এপ্রিল) সন্ধা থেকে পহেলা মে সকাল ৬টা পর্যন্ত সাভার মডেল থানা এলাকায় অভিযান চালিয়ে ছিনতাই কাজে ব্যবহৃত ২৬ ইঞ্চি ধারালো অস্ত্র, আংটি সদৃশ খুর ও মাদকদ্রব্য উদ্ধারসহ তাদেরকে গ্রেফতার করা হয়। এসব অপরাধীদের বিরুদ্ধে এলাকাবাসীকে সবসময় সতর্ক থাকারও পরামর্শ দিয়েছেন পুলিশ।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে সাভার মডেল থানায় ৫ টি মামলা রুজু করে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে। এছাড়াও তাদের বিরুদ্ধে সাভার-আশুলিয়া ও রাজধানীসহ দেশের বিভিন্ন থানায় একাধিক মামলার তথ্যও দিয়েছে পুলিশ।