June 27, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, June 5th, 2022, 8:58 pm

সাভারে বাস-ট্রাকের ত্রিমুখী সংঘর্ষে পরমাণু শক্তি গবেষণা কেন্দ্রের ৩ কর্মকর্তা নিহত

সাভারে ঢাকা-আরিচা মহাসড়কে বাস-ট্রাকের ত্রিমুখী সংঘর্ষে পরমাণু শক্তি গবেষণা কেন্দ্রের তিন কর্মকর্তা নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন আরও অন্তত ৪০জন। এদের মধ্যে ১৫ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা। রবিবার সকালে ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের বলিয়ারপুর এলাকার শ্যামলী সিএনজি প্যাম্পের সামনে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- পরমাণু শক্তি গবেষণা কেন্দ্রের কর্মকর্তা প্রকৌশলী কাওছার হোসেন রাব্বি, পরীক্ষণ কর্মকর্তা আরিফুজ্জামান ও বৈজ্ঞানিক কর্মকর্তা পুজা সরকার।

পুলিশ জানায়, সকালে রাজধানী ঢাকা থেকে আশুলিয়ার গণকবাড়ি এলাকায় বাংলাদেশ পরমাণু শক্তি গবেষণা কেন্দ্রের কর্মকর্তা-কর্মচারীদের বহনকৃত একটি বাস সাভারের গনকবাড়ি অফিসে যাচ্ছিল। এসময় বাসটি বলিয়ারপুর এলাকায় পৌঁছালে চালক নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের রোড ডিভাইডারের ওপরে উঠিয়ে দিলে বাসটি দুমুড়ে মুচড়ে যায়। একই সময়ে সাভারের দিক থেকে ছেড়ে আসা দ্রুতগতির একটি গরু বোঝাই ট্রাক ওই বাসটির পিছনে ধাক্কা দেয়। এসময় সাভার থেকে ছেড়ে আসা অপর একটি দ্রুতগামী যাত্রীবাহী বাসও ওই বাস ও ট্রাককে ধাক্কা দেয়। এ দুর্ঘটনায় দুটি বাস ও ট্রাকের ৪০ আরোহী গুরুতর আহত হয়।

খবর পেয়ে সাভার ফায়ার সার্ভিস ও পুলিশ আহতদের দ্রুত উদ্ধার করে চিকিৎসার জন্য সাভারের এনাম মেডিকেল কলেজ এন্ড হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসকরা পরমাণু শক্তি গবেষণা কেন্দ্রের কর্মকর্তা প্রকৌশলী কাওছার হোসেন রাব্বি, পরীক্ষণ কর্মকর্তা আরিফুজ্জামান ও বৈজ্ঞানিক কর্মকর্তা পুজা সরকারকে মৃত ঘোষণা করেন। গুরুতর আহত বাস চালক রাজীব ও হেলপার বাবুলসহ কয়েকজনকে ঢাকায় নেয়া হয়েছে। আহতদের চিকিৎসা সেবা চলছে হাসপাতালে। এদের মধ্যে ১৫ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা।

খবর পেয়ে সাভার মডেল থানা পুলিশ নিহতদের লাশ উদ্ধার করেছে। বিষয়টি নিশ্চিত করেছেন আমিনবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই সবুর খান।

—ইউএনবি