May 24, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, April 2nd, 2024, 7:42 pm

সামেকে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সাতক্ষীরা মেডিকেল কলেজে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনার একদিন পর শিক্ষার্থীদের মঙ্গলবার দুপুর আড়াইটার মধ্যে হল ত্যাগের নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ।

মঙ্গলবার(২ এপ্রিল) দুপুর ১২টার দিকে অধ্যক্ষ ডা. রুহুল কুদ্দুসের সই করা এক বিজ্ঞপ্তিতে এই নির্দেশ দেওয়া হয়।

এর আগে মেডিকেল কলেজ একাডেমিক কাউন্সিলে গৃহীত সিদ্ধান্ত গৃহীত হয়।

সোমবার (১ এপ্রিল) দুপুর ১২টার দিকে কলেজ চত্বরে ছাত্রলীগের নতুন কমিটির সভাপতি আব্দুল মুহিত ও সাধারণ সম্পাদক তানভীর আহমেদকে পদ বঞ্চিত নেতা-কর্মীরা অবাঞ্ছিত ঘোষণা করাকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এতে মেডিকেল কলেজ ছাত্রলীগের সহসভাপতি প্রিন্স সাহাসহ কয়েকজন আহত হন।

জানা গেছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগের রাতে ক্যাম্পাসে বহিরাগতদের নিয়ে শো ডাউন দেওয়া ও ভাঙচুরের ঘটনায় কলেজ কর্তৃপক্ষ গত ২৭ মার্চ ছাত্রলীগ নেতা আব্দুল মুহিতের ইন্টার্নশিপ দুই মাসের জন্য স্থগিত করে।

এরপর ২৯ মার্চ সাতক্ষীরা মেডিকেল কলেজ ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করা হয়। এই কমিটিতে আব্দুল মুহিতকে সভাপতি ও তানভীর আহমেদকে সাধারণ সম্পাদক করা হয়।

কমিটি ঘোষণার পর থেকেই মুখোমুখি অবস্থানে ছিল দুই গ্রুপের নেতা-কর্মীরা। এক পর্যায়ে সভাপতি আব্দুল মুহিত ও সাধারণ সম্পাদক তানভীর আহমেদকে অবাঞ্ছিত ঘোষণা করে পদবঞ্চিত গ্রুপের নেতাকর্মীরা।

পদবঞ্চিতদের পক্ষে আবিদুর রহমানের নেতৃত্বে ছাত্রলীগের একটি গ্রুপ ক্যাম্পাসে অবস্থান নেয়। একপর্যায়ে সোমবার দুই পক্ষই ক্যাম্পাসে অবস্থান নেয় এবং সংঘর্ষে জড়িয়ে পড়ে।

ওই ঘটনাকে কেন্দ্র করে ভবিষ্যতে যেকোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত মোতাবেক আজ দুপুর আড়াইটার মধ্যে ছাত্র-ছাত্রীদের হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়।

—–ইউএনবি