June 21, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, May 5th, 2023, 7:47 pm

সার্বিয়ায় পরপর দুদিন দুর্বৃত্তের হামলায় নিহত ১৬

অনলাইন ডেস্ক :

পরপর দু’দিন দুর্বৃত্তের হামলায় বিপর্যস্ত সার্বিয়া। গত বৃহস্পতিবার সার্বিয়ার রাজধানী বেলগ্রেডের কাছে একটি শহরে হামলা চালায় এক সন্ত্রাসী। এ ঘটনায় এরই মধ্যেই মারা গেছে আটজন, গুরুতর আহত ১০ জন। এর আগে গত বুধবারে সার্বিয়ার একটি প্রাথমিক স্কুলে হামলা চালায় এক সপ্তম শ্রেণির পড়ুয়া। সেখানে মৃত্যু হয় আট শিশুর। বেলগ্রেড থেকে ৬০ কিলোমিটার দূরে অবস্থিত শহর মাডেনোভাচ।

জানা গেছে, গত বৃহস্পতিবার আচমকাই সেখানে গুলি চালাতে শুরু করে এক অজ্ঞাতপরিচয় ব্যক্তি। চলন্ত গাড়ি থেকে বন্দুক চালাতে শুরু করে সে। জনবহুল এলাকায় লাগাতার গুলি চলার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলেই মৃত্যু হয় আটজনের। গাড়িতে চেপেই ঘটনাস্থল থেকে পালিয়ে যায় আততায়ী। তার সন্ধানে তল্লাশি চালাচ্ছে পুলিশ। তবে ঘটনা নিয়ে পুলিশের পক্ষ থেকে কোনো বিবৃতি দেওয়া হয়নি। গত বুধবারেই স্কুলে ঢুকে গুলি চালায় সপ্তম শ্রেণির এক শিক্ষার্থী। গুলির মধ্যে পড়ে ঘটনাস্থলেই মৃত্যু হয় আট শিশুর। স্কুলের এক নিরাপত্তারক্ষীও গুলিতে প্রাণ হারান। গুরুতর আহত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছে আরও ছয় শিশু।

জানা গেছে, বাবার বন্দুক নিয়েই স্কুলে ঢুকে তা-ব চালায় ওই পড়ুয়া। স্কুল চত্বর থেকেই আটক করা হয় সপ্তম শ্রেণির ওই পড়ুয়াকে। সে অবশ্য নিজেকে মানসিক রোগী বলে দাবি করে। মাথা ঠা-া করতেই গুলি চালিয়েছে বলেও দাবি করে। তবে প্রাথমিক তদন্তের পরে জানা গেছে, গত এক মাস ধরে এ হামলার ছক কষেছিল ওই পড়ুয়া। এমনকি কাদের খুন করা দরকার, তার তালিকাও বানিয়েছিল।