July 19, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, May 3rd, 2023, 8:28 pm

সার্বিয়ায় স্কুলে গুলি, শিক্ষার্থীসহ নিহত ৯

অনলাইন ডেস্ক :

সার্বিয়ার রাজধানী বেলগ্রেডের একটি প্রাথমিক বিদ্যালয়ে বন্দুকধারীর গুলিতে অন্তত আট শিক্ষার্থী ও একজন নিরাপত্তারক্ষী নিহত হয়েছেন। এ ছাড়া আরও ছয় শিক্ষার্থী ও এক শিক্ষক আহত হয়েছেন। এক প্রতিবেদনে এমনটি জানিয়েছে সংবাদমাধ্যম বিবিসি। সার্বিয়ার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়, রাজধানী বেলগ্রেডের একটি স্কুলে ঢুকে ১৪ বছর বয়সী এক কিশোর তার শিক্ষকের ওপর গুলি চালিয়ে তাকে হত্যা করে।

এ সময় শ্রেণীকক্ষে এলোপাতারি গুলি চালিয়ে আট শিক্ষার্থী এবং এক নিরাপত্তা রক্ষীকে হত্যা করে। ভøাদিস্লাভ রিবনিকার এলিমেন্টারি স্কুলের এক শিক্ষার্থীর পিতা মিলান মিলোসেভিক জানিয়েছেন, হামলার সময় তার মেয়েটি ক্লাসে ছিল। তবে সে পালাতে সক্ষম হয়। কিশোরটি প্রথমে শ্রেণিকক্ষে ঢুকে শিক্ষককে গুলি করে এবং তারপরে এলোমেলোভাবে গুলি ছুড়তে থাকে।’সেন্ট্রাল ভ্র্যাকার জেলার মেয়র মিলান নেডেলজকোভিচ বলেছেন, চিকিৎসকরা শিক্ষকের জীবন বাঁচাতে চেষ্টা করেছিলেন। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়েছে, শিক্ষকের সঙ্গে আটটি শিশু এবং একজন নিরাপত্তা প্রহরী নিহত এবং ছয় সন্তানকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ বলছে, বুধবার  (৩রা মে) সকালে হামলার ঘটনায় মধ্য বেলগ্রেডের ভøাদিস্লাভ রিবনিকার স্কুলের এক ছাত্রকে আটক করা হয়। সন্দেহভাজন এই শিক্ষার্থী তার বাবার বন্দুক ব্যবহার করেছে বলে অভিযোগ রয়েছে। এছাড়াও ঘটনার পেছনের কারণ অনুসন্ধানে তদন্ত চলছে বলেও পুলিশের পক্ষ থেকে জানানো হয়।