August 17, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, January 5th, 2022, 7:54 pm

সালথায় দফায় দফায় সংঘর্ষ, পুলিশসহ আহত ২৫

ফরিদপুরের সালথায় দফায় দফায় সংঘর্ষে পুলিশসহ অন্তত ২৫ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। বুধবার সকালে উপজেলার গট্টি ইউনিয়নের বালিয়া ও ভাবুকদিয়া গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

পুলিশ ঘটনাস্থলে গিয়ে রাবার বুলেট ও টিয়ারসেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আহতদের ফরিদপুর জেনারেল হাসপাতাল ও নগরকান্দা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে।

স্থানীয়রা জানান, মঙ্গলবার সন্ধ্যায় বালিয়া গ্রামে একটি গ্রাম্য দলপক্ষের মিটিংকে কেন্দ্র করে হিরু মোল্যার সমর্থকদের সঙ্গে প্রতিপক্ষ সরোয়ার মাতুব্বরের সমর্থকদের মধ্যে উত্তেজনা চলছিল। এঘটনা নিয়ে রাতেই ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এরই সূত্রধরে হিরু মোল্যাকে সমর্থন দেয় পার্শ্ববর্তী ভাবুকদিয়া গ্রামের বাদশা মিয়ার সমর্থকরা।

পরে বুধবার সকাল ৬টার দিকে ভাবুকদিয়া গ্রামের বাদশা মিয়ার সমর্থকদের সঙ্গে বালিয়া গ্রামের সরোয়ার মাতুব্বরের সমর্থকদের ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়। সকাল ১০ টা পর্যন্ত চলে এ সংঘর্ষ। এতে পুলিশসহ উভয় দলের অন্তত ২৫ জন আহত হয়।

সালথা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসিকুজ্জামান বলেন, সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে শর্টগানের রাবার বুলেট, টিয়ারসেল ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এসময় উভয়পক্ষের ইটপাটকেলে সাত পুলিশ আহত হয়। এলাকা শান্ত রাখতে পুলিশ মোতায়েন করা হয়েছে।

—ইউএনবি