May 26, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, April 13th, 2022, 8:04 pm

সালমানের মন্তব্যের জবাব দিলেন রাম চরণ

অনলাইন ডেস্ক :

ভারতের চলচ্চিত্রের ইতিহাসে সাফল্যগাথার তালিকায় স্থান করে নিয়েছে এস এস রাজামৌলি পরিচালিত, রাম চরণ-জুনিয়র এনটিআর অভিনীত ‘আরআরআর’। বক্স অফিসে বিশ্বব্যাপী এ সিনেমা এক হাজার কোটি রুপির বেশি সংগ্রহ করেছে। এ সিনেমা সাফল্য সর্বভারত তথা বিশ্বব্যাপী সিনেমার ভবিষ্যতের জন্য ভালো লক্ষণ। ‘আরআরআর’ সিনেমার সাফল্য নিয়ে মুখ খুলেছিলেন বলিউড সুপারস্টার সালমান খান। রাম চরণের অভিনয়ের প্রশংসাও করেছিলেন তিনি। তবে দুঃখ প্রকাশ করে এ-ও বলেছিলেন, দক্ষিণ ভারতের বলিউডের সিনেমা তেমন গৃহীত হয় না। সালমানের ওই মন্তব্যের জবাব দিয়েছেন রাম চরণ। বলিউড হাঙ্গামার খবর, একটি শীর্ষ দৈনিককে রাম চরণ বলেছেন, ‘হিন্দি সিনেমা থেকে আমি এমন পরিচালক চাই, যিনি সর্বভারতীয় সিনেমা তৈরি করবেন, যা দক্ষিণের জন্যও উপযুক্ত।সালমান (খান) টুইট করেছেন, আমি সত্যিই রাম, রাজামৌলি এবং তারকের কাজকে ভালোবাসি, কিন্তু কেন আমাদের চলচ্চিত্র দক্ষিণে প্রশংসিত হচ্ছে না। এটা তাঁর অকপট ও সৎ ভাষ্য; কিন্তু আমি বিশ্বাস করি, এটা সালমানজির দোষ বা কোনও ফিল্মের দোষ নয় এটা লেখার। আমার সিনেমা এখানে দেখবে, আমার সিনেমা ওখানে দেখবেÑএই গ-ি পেরিয়ে যেতে হবে পরিচালককেই। প্রত্যেক লেখকের বিজয়েন্দ্র প্রসাদ (আরআরআর) বা রাজামৌলির মতো সিনেমা লেখা উচিত এবং বলা উচিত এতে বিশ্বাস করুন।’ রাম চরণ যুক্ত করেন, ‘এবং অবশ্যই আমি একটি ভারতীয় সিনেমা বানাতে চাই, যেখানে আমি এখান থেকে (বলিউড) প্রতিভা নিয়ে কাজ করতে চাই। আমি চাই পরিচালকেরা দক্ষিণ থেকে প্রতিভা অন্বেষণ করুন এবং আরও বড় সিনেমা তৈরি করুন, যাতে আমাদের বড় বাজেট থাকে এবং আমরা দিনশেষে বড় সংখ্যা দেখতে পাই।’
‘আরআরআর’ সিনেমায় দক্ষিণ ভারতীয় সুপারস্টার রাম চরণের নায়িকা আলিয়া ভাট। সিনেমাটি রচনা ও পরিচালনা করেছেন এস এস রাজামৌলি। এই সিনেমায় দেখা মিলেছে জুনিয়র এনটিআর ও অজয় দেবগনের। রাম চরণ, জুনিয়র এনটিআর, আলিয়া ভাট, অজয় দেবগনের পারিশ্রমিক বাদে সিনেমাটির বাজেট ৩৩৬ কোটি রুপি। সব মলিয়ে সিনেমাটির বাজেট ৪০০ কোটি রুপির বেশি।
‘আরআরআর’ সিনেমার গল্পে দেখানো হয়েছে, ভারতের স্বাধীনতা যোদ্ধা আল্লুরি সিতারামারাজু এবং কমরাম ভীমকে কেন্দ্র করে গড়ে উঠেছে, যাঁরা ব্রিটিশ রাজবংশ এবং হায়দরাবাদের নিজামের বিরুদ্ধে যুদ্ধ করেছিলেন।