December 10, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, September 26th, 2022, 3:21 pm

সিকৃবিতে অফিসার পরিষদ কার্যনির্বাহী কমিটি ২০২২ অনুষ্ঠিত

জেলা প্রতিনিধি, সিলেট:

অফিসার পরিষদ কার্যনির্বাহী কমিটি ২০২২ এর নির্বাচনে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী এবং গণতান্ত্রিক অফিসার পরিষদ মনোনীত পূর্ণ প্যানেল জয় লাভ করেছে। সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় (সিকৃবি) অফিসার পরিষদের নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন মোঃ বদরুল ইসলাম শোয়েব। বর্তমান পরিষদের সাধারণ সম্পাদক হিসেজেয় লাভ করেছেন ড. সালাহ উদ্দীন আহমদ। ২৬ সেপ্টেম্বর সোমবার সকাল দশটা থেকেই সিকৃবি প্রশাসন ভবনের নিচতলায় এ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে বলে জানিয়েছেন জনসংযোগ ও প্রকাশনা দপ্তর। সকাল থেকেই নির্বাচন উপলক্ষ্যে সিকৃবি ক্যাম্পাসে একটি উৎসবের আমেজ তৈরি হয়। ভোটকেন্দ্রে ভোট দিতে সকাল থেকে প্রায় শতাধিক কর্মকর্তা উপস্থিত হয়েছেন।

অফিসার পরিষদের নির্বাচনে অন্যান্য পদে যারা নির্বাচিত হয়েছেন তারা হলেন- সিনিয়র সহ সভাপতি মোহাম্মদ ছায়াদ মিয়া, সহ সভাপতি মোঃ মাকছুদার রহমান, যুগ্ম সম্পাদক কামরুল ইসলাম, কোষাধ্যক্ষ ড. অশোক বিশ^াস, দপ্তর, প্রচার ও প্রকাশনা সম্পাদক ডাঃ শিপলু রায়, সমাজ কল্যান সম্পাদক আবদুল্লাহ আল ফরহাদ আখন্দ, ক্রীড়া সম্পাদক রিয়াজুল ইসলাম, সাংস্কৃতিক সম্পাদক খলিলুর রহমান ফয়সাল, মহিলা বিষয়ক সম্পাদক নাবিলা ইলিয়াস। নির্বাহী সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন নাজমুন নাহার শারমিন, প্রকৌ. মোঃ কামাল হোসেন মোল্লা, ডাঃ ফখর উদ্দিন এবং মোঃ মফিজুল হক।

প্রধান নির্বাচন কমিশনার ছিলেন পরীক্ষা নিয়ন্ত্রক কৃষিবিদ মোঃ সাজিদুল ইসলাম, তিনি বলেন, শান্তিপূর্ণভাবে আমাদের নির্বাচন সম্পন্ন হয়েছে। ভোটাররা লাইন ধরে কেন্দ্রের সামনে এসেছেন এবং হাসিমুখে ভোট দিয়ে বেড়িয়ে গেছেন। নির্বাচন কমিশনার হিসেবে আরো দায়িত্ব পালন করছেন, এডিশনাল রেজিস্ট্রার ফাতেহা শিরিন ও ডেপুটি রেজিস্ট্রার ডাঃ সুমন তালুকদার। নির্বাচন নিয়ে উপস্থিত ভোটারদের মধ্যেও সন্তুষ্টি লক্ষ্য করা গিয়েছে। তারা বলেন, প্রতিবছর এরকম নির্বাচন অনুষ্ঠিত হলে গণতান্ত্রিক চর্চার ধারাটি অব্যাহত থাকবে।

নবনির্বাচিত সভাপতি মোঃ বদরুল ইসলাম শোয়েব ভোটারদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন। তিনি আগামীতে কর্মকর্তাদের স্বার্থসংশ্লিষ্ট সকল কাজে পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন এবং সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে সুন্দর পরিবেশের জন্য সকলকে নিয়ে কাজ করার প্রতিশ্রুতি দেন। তিনি বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হলে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেখানো পথে সিলেট কৃষি বিশ^বিদ্যালয়ের কর্মকর্তারা ঐক্যবদ্ধ রয়েছে।