June 19, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, June 2nd, 2024, 6:30 pm

সিডনি মাতালেন তাহসান খান

অনলাইন ডেস্ক :

গেল মাসে দেশে ‘ব্লাক’ এর হয়ে অনেকদিন পর মঞ্চে উঠেছিলেন তাহসান খান। পুরনো সতীর্থদের নিয়ে হয়ে গিয়েছিল রিইউনিয়ন। সেই কনসার্ট মুগ্ধ করেছিল ব্লাক ভক্তদের। দেশের পর কদিন আগে তাহসান খান উড়াল দিয়েছিলেন অস্ট্রেলিয়ায়। সেখানে প্রবাসীদের নিয়ে আয়োজিত কনসার্টে গান গেয়ে মন মুগ্ধ করেন শ্রোতাদের। গত শনিবার সিডনি শহরের প্রবাসী বাংলাদেশিরা নিয়ে এই আয়েজন করা হয় নিউ সাউথ ওয়েলস বিশ্ববিদ্যালয়ের সায়েন্স থিয়েটারে।

এটির আয়োজন করে সিডনির শহরের বাস করা ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজের প্রাক্তন শিক্ষার্থীদের সংগঠন রেমিয়ানস অস্ট্রেলিয়া। আয়োজনে সহযোগিতা করে ফ্যাশন ও লাইফস্টাইল ব্র্যান্ড আড়ংয়ের ই-কমার্স প্ল্যাটফর্ম। জানা যায়, উপচে পড়া ভিড় আর প্রবাসীদের উম্মাদনায় ভরপুর এই আয়োজনে বেশ কয়েকটি গান গান পরিবেশন করেন এই শিল্পী। তাহসানের গানের সাথে নেচে-গেয়ে আনন্দে মেতে ওঠেন দর্শক-শ্রোতারা।

এই অনুষ্ঠানটি সিডনিতে প্রবাসী বাংলাদেশিদের মধ্যে সাংস্কৃতিক সংযুক্তি আরও জোরদার করেছে বলে আশা করছেন আয়োজকরা। উল্লেখ্য- তাহসানের গান ছাড়াও এখানে ‘ট্রেন্ডসেটার এক্সপো’ শিরোনামে একটি ফ্যাশন শো এর আয়োজন করা হয়। যেখানে বাংলাদেশের গর্ব ও ঐতিহ্য জামদানি শাড়িকে প্রমোট করা হয়। এছাড়াও বিভিন্ন লোকাল শিল্পীরা বাংলাদেশের পুরনো দিনের গান গেয়ে শোনায় দর্শকদের।