August 18, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, August 5th, 2022, 8:38 pm

সিদ্ধিরগঞ্জে মানবপাচার চক্রের ৬ সদস্য গ্রেপ্তার: র‌্যাব

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থেকে শুক্রবার দুপুরে মানবপাচার চক্রের ছয় সদস্যকে গ্রেপ্তারের দাবি করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এসময় ভুক্তভোগী তিনজনকে উদ্ধার করা হয়।

এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‌্যাব ১১ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তানভীর মাহমুদ পাশা।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন-মুন্সিগঞ্জের সিরাজদিখানের হিল্লাপাড়ার তোফাজ্জল হোসেন ইরানের স্ত্রী ঝুমা আক্তার (২৮), রিপন শেখের স্ত্রী শারমিন আক্তার (২৯), নারায়ণগঞ্জের আড়াইহাজারে রহমানের মেয়ে মিনারা রিনা (৩৫), সিদ্ধিরগঞ্জের মৃত রাজ্জাক মিস্ত্রির ছেলে শাহজামাল (৪০), চাঁদপুরেএ ফরিদগঞ্জের চরচন্নার শাহজামালের স্ত্রী রাবেয়া আক্তার (২৭) ও নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের মিজমিজির মৃত শহিদুলের স্ত্রী কমলি খাতুন (৩২)।

সংবাদ সম্মেলনে র‌্যাব ১১ এর অধিনায়ক জানান, গত বৃহস্পতিবর বিকালে এক নারী ভুক্তভোগী র‌্যাব -১১ ব্যাটালিয়ন সদর দপ্তরে হাজির হয়ে লিখিতভাবে অভিযোগ করেন যে, মানব পাচারকারীরা তাকে বিউটি পার্লারে কাজ দেয়ার কথা বলে যশোর বেনাপোল বর্ডারে নিয়ে যান। এক পর্যায়ে তারা তাকে ভারত সীমান্তের কাঁটাতার পার হয়ে যাওয়ার কথা বললে তিনি পাচারের বিষয়টি বুঝতে পারেন। এরপর তিনি যেতে রাজি না হওয়ায় পাচারকারীরা তাকে ব্যাপক মারধর করেন। এক পর্যায়ে তিনি কৌশলে পালিয়ে বাসে করে যশোর থেকে নারায়ণগঞ্জ চলে আসেন।

অভিযোগ পেয়ে র‌্যাব ১১ ভুক্তভোগীর দেয়া তথ্য অনুযায়ী সিদ্ধিরগঞ্জের মিজমিজি বাতানপাড়া (মসজিদ রোড) এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে পাঁচজন নারী ও একজন পুরুষ পাচারকারীকে আটক করে।

তিনি জানান, অভিযান পরিচালনাকালে আরও দুই নারী ভুক্তভোগীকে উদ্ধার করা হয় যাদের মধ্যে একজন অপ্রাপ্ত বয়স্ক। ভুক্তভোগীদের জিজ্ঞাসাবাদে জানা যায়, তাদেরকেও উন্নত জীবনের প্রলোভন দেখিয়ে ভারতে পাচারের জন্য পাচারকারীরা ওই স্থানে নিয়ে আসেন।

এ ঘটনায় আটকদের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় একটি মামলা রুজু হয়েছে এবং আসামিদের আদালতে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

—ইউএনবি