June 24, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, April 16th, 2024, 7:53 pm

সিনেমাতেও নোংরা রাজনীতি ঢুকে পড়েছে: পূজা চেরী

অনলাইন ডেস্ক :

চলতি বছরের ঈদে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে পূজা চেরী ও আদর আজাদ অভিনীত নতুন সিনেমা ‘লিপস্টিক’। তবে এ সিনেমা নিয়ে আক্ষেপের শেষ নেই অভিনেত্রীর। ভালো মানের সিনেমা হওয়ার পরও নানা জটিলতার শিকার সিনেমাটি। আর এজন্য নোংরা রাজনীতিকে দায়ী করেছেন পূজা। সম্প্রতি সংবাদমাধ্যমে বিশেষ এক সাক্ষাৎকারে পূজা বলেন, সিনেমাটি নিয়ে শুধু অভিনয়শিল্পীরা নয়, বিপাকে পড়েছেন কলাকুশলরাও। ভালোমানের সিনেমা হওয়ার পরও স্টার সিনেপ্লেক্সে কোনো শো নেই সিনেমাটির। পূজা আরও বলেন, হল নিয়ে ‘লিপস্টিক’ সিনেমার এমন বেহাল দশার জন্য নোংরা রাজনীতিই দায়ী।

দুঃখের সাথে বলছি, সিনেমাতেও নোংরা রাজনীতি ঢুকে পড়েছে। এভাবে চলতে থাকলে বাংলা সিনেমার অনেক ক্ষতি হয়ে যাবে। এদেশে ভালো কিছু তৈরি করলেই তা আটকানোর জন্য অসাধুরা তা আটকে রাখতে চেষ্টা করে। এতে করে দর্শক পর্যন্ত ভালো সিনেমা পৌঁছতে পারছে না।এবারের ঈদে মুক্তি পাওয়া ‘লিপস্টিক’ প্রদর্শিত হচ্ছে মাত্র আটটি হলে। অনেকেই হল মালিককে অনুরোধ করে, জোর করে আবার অন্য সিনেমাকে হটিয়ে নিজের সিনেমা চালানোর মতো নোংরা রাজনীতি করে সফল হয়েছেন। এতে করে ভালো ছবি দেখা থেকে দর্শক যেমন বঞ্চিত হচ্ছে, আর্থিক ক্ষতির মুখে পড়ছে সিনেমা সংশ্লিষ্টরাও।

পূজার কথার সঙ্গে একমত পোষণ করেছেন এ সিনেমার নায়ক ও প্রযোজক আদর। কিছু দিন আগে কাঙ্খিত হল সংখ্যা না পেয়ে মিডিয়ার সামনেই কান্নায় ভেঙে পড়েন চিত্রনায়ক। জানান, মায়ের জমানো টাকা এমনকি নিজের গাড়ি বিক্রি করে দিয়ে এ সিনেমা নির্মাণ করেছেন। কিন্তু অসুস্থ প্রতিযোগিতার কারণে প্রত্যাশিত ও ন্যায্য প্রেক্ষাগৃহ পায়নি তার প্রযোজিত সিনেমাটি। প্রসঙ্গত, ‘লিপস্টিক’ সিনেমাটি নির্মাণ করেছেন নির্মাতা কামরুজ্জামান রোমান। এ সিনেমায় কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন পূজা চেরি ও আদর আজাদ। আরও রয়েছেন মিশা সওদাগর, শহীদুজ্জামান সেলিম, জায়েদ খান প্রমুখ।