October 6, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, August 25th, 2022, 8:35 pm

সিরাজগঞ্জে উদ্ধার হওয়া নবজাতককে দত্তক নিলেন সেনা কর্মকর্তা

সিরাজগঞ্জের কামারখন্দে মাঠ থেকে মুখ বাঁধা বাজারের ব্যাগের ভিতর থেকে উদ্ধার হওয়া নবজাতক শিশুটিকে দত্তক নিয়েছেন শান্তিরক্ষা মিশনে কর্মরত এক সেনা কর্মকর্তা।

বুধবার বিকেলে আইনি প্রক্রিয়া শেষে শিশুটিকে নিঃসন্তান দম্পতির কাছে হস্তান্তর করা হয়।

কামারখন্দ উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. সবুজ আলী এ তথ্য নিশ্চিত করে জানান, বেলকুচি উপজেলার বাসিন্দা সুদানের শান্তিরক্ষা মিশনে কর্মরত নিঃসন্তান ওই সেনা কর্মকর্তার স্ত্রীর কাছে বুধবার রাতে উদ্ধার হওয়া নবজাতক শিশুটিকে হস্তান্তর করা হয়েছে।

তিনি জানান, শান্তিরক্ষা মিশনে কর্মরত ওই সেনা কর্মকর্তার পরিবারের আবেদনের প্রেক্ষিতে আর্থিক স্বচ্ছলতা সামাজিক অবস্থান যাচাই-বাছাই ও বিবেচনা করে তাদের কাছে নবজাতকটি দত্তক দেয়া হয়েছে।

তিনি আরও জানান, সেনা কর্মকর্তা এবং তার ছোট ভাইও নিঃসন্তান। তবে নিরাপত্তা ও অন্যান্য বিষয় বিবেচনা করে দত্তক নেয়া ওই পরিবারের পরিচয় জানানো হয়নি।

উল্লেখ্য, মঙ্গলবার (২৪ আগস্ট) সকালে কামারখন্দ উপজেলার কৃষ্ণদিয়ার গ্রামের আসমা খাতুন নামে এক গৃহবধূ মাঠে হাঁস চড়াতে যায়। এ সময় রেল লাইনের ধারে মুখ বাঁধা বাজারের ব্যাগের ভিতর থেকে শিশুর কান্নার আওয়াজ শুনতে পেয়ে ওই গৃহবধূ ৯৯৯ এ ফোন দিয়ে এ ঘটনায় জানায়।

এ ফোনের ভিত্তিতে পুলিশ তাৎক্ষণিকভাবে ওই এলাকায় অভিযান চালিয়ে নবজাতক শিশুকে উদ্ধার করে এবং কামারখন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

এরপর উপজেলা সমাজসেবা কর্মকর্তার তত্বাবধানে রাখা হয়।

—ইউএনবি