February 5, 2023

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, December 29th, 2022, 7:40 pm

সিরাজগঞ্জে ট্রেন-বাস সংর্ঘষে নিহত ১, আহত ২৭

সিরাজগঞ্জের সদর উপজেলার শহীদ এম মনসুর আলী স্টেশনের কাছে রেলক্রসিংয়ে ট্রেন ও যাত্রীবাহী বাসের সংর্ঘষে একজন নিহত ও ২৭ জন আহত হয়েছে।

বৃহস্পতিবার ভোররাত সাড়ে ৪টার দিকে উপজেলার ঢাকা-ঈশ্বরদী রেলপথের স্টেশনটির কাছে কড্ডার মোড় রেলক্রসিং পার হওয়ার সময় ঢাকা থেকে রাজশাহীগামী আন্তঃনগর পদ্মা এক্সপ্রেস ট্রেনের সঙ্গে সংঘর্ষে এ দুর্ঘটনা ঘটে।

এ দুর্ঘটনায় হতাহতদের নাম ঠিকানা জানা যায়নি।

সিরাজগঞ্জ বাজার রেলওয়ে থানার (জিআরপি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুন-অর-রশিদ এ তথ্যের সত্যতা নিশ্চিত করে জানান, ঠাকুরগাঁও থেকে ঢাকাগামী একটি যাত্রীবাহী বাস ঘন কুয়াশার কারণে মহাসড়ক দিয়ে না এসে সিরাজগঞ্জ শহর দিয়ে প্রবেশ করে। বাসটি বৃহস্পতিবার ভোররাত সাড়ে ৪টার দিকে উক্ত স্টেশনের সন্নিকটে কড্ডার মোড় রেলক্রসিং পার হওয়ার সময় ঢাকা থেকে রাজশাহীগামী আন্তঃনগর পদ্মা এক্সপ্রেস ট্রেনের সঙ্গে সংর্ঘষে এ দুর্ঘটনা ঘটে।

তিনি আরও বলেন যে এ দুর্ঘটনায় আন্তঃনগর পদ্মা এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন বিকল হয়ে যাওয়ায় ঢাকা-উত্তরাঞ্চল রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। পরে জামতৈল স্টেশন থেকে বিকল্প ইঞ্জিন এনে পরিবর্তন করে পদ্মা এক্সপ্রেস রাজশাহীর উদ্দেশ্যে রওনা হয়। তবে ওই রেলক্রসিংয়ে নিয়োজিত গেটম্যান দায়িত্ব পালন না করায় এ দুর্ঘটনা ঘটে থাকতে পারে।

ওসি জানান, এ দুর্ঘটনা খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় একজনের মৃত্যু হয়।

এ ঘটনায় সংশ্লিষ্ট থানায় মামলা করা হয়েছে বলে জানান তিনি।

—-ইউএনবি