December 8, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, October 16th, 2022, 8:11 pm

সিরাজগঞ্জে পুলিশের গাড়িতে ছিনতাইয়ের ঘটনায় গ্রেপ্তার ৬

সিরাজগঞ্জ সদর উপজেলার কড্ডার মোড় এলাকায় পুলিশের গাড়িতে ছিনতাইয়ের ঘটনায় ছয় ছিনতাইকারীকে গ্রেপ্তার করা হয়েছে। রবিবার দুপুরে সিরাজগঞ্জের পুলিশ সুপার আরিফুর রহমান মণ্ডল বিপিএম (বার) পিপিএম (বার) নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন- সিরাজগঞ্জ সদর উপজেলার রায়পুর উত্তর পাড়ার আব্দুল লতিফ খানের ছেলে তুষার আহম্মেদ ওরফে ইউসুফ খাঁন (২২), চন্ডিদাসগাঁতী গ্রামের ভাড়াটিয়া মৃত নুরু মিয়ার ছেলে ওয়াজেদ আলী (৩৪), চর-মালশাপাড়া মহল্লার জাহাঙ্গীর আলমের ছেলে আব্দুল লতিফ খান (২১), পূর্ব মোহনপুর গ্রামের বাবু কশাইয়ের ছেলে ইনামুল হক আশিক (১৯), সয়াধানগড়া মহল্লার কিসমত আলীর শেখের ছেলে আব্দুল মোতালেব (২৬), চক শিয়ালকোল গ্রামের মৃত ফটিক শেখের ছেলে সোহেল রানা (২৮)।

পুলিশ সুপার জানান, মঙ্গলবার (১২ অক্টোবর) রাত আড়াইটার দিকে সোনাতলা থানার একদল পুলিশ ঢাকা থেকে একটি মামলার ভুক্তভোগীকে উদ্ধার করে মাইক্রোবাসে করে বগুড়া যাচ্ছিল। এ সময় সাদা রংয়ের মাইক্রোবাসাটি উল্লেখিত এলাকায় পৌঁছলে ছিনতাইকারী চক্র এলোপাঁথারি ঢিল ছুঁড়লে মাইক্রোবাসের গ্লাস ভেঙ্গে যাওয়ায় চালক রাস্তার পাশে গাড়ি থামিয়ে দেয়। এ সময় কয়েকজন ছিনতাইকারী মাইক্রোবাসে থাকা পুলিশের ওপর অতর্কিত হামলা চালিয়ে পুলিশের ব্যবহৃত হ্যান্ডকাপ, ওয়াকিটকি, পুলিশের পোশাক, দুটি মোবাইল ফোন, নগদ টাকা ও র্স্বনের গহনা ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। এ ঘটনার দুদিন পর বগুড়ার সোনাতলা থানার এসআই আব্দুল খালেক বাদী হয়ে অজ্ঞাত আসামি করে বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানায় বৃহস্পতিবার রাতে মামলা দায়ের করেন।

তিনি আরও জানান,এ ঘটনায় জড়িতদের শনাক্ত ও গ্রেপ্তারে সিরাজগঞ্জ ও ঢাকার গাজীপুরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৭২ ঘন্টার মধ্যে তাদের গ্রেপ্তার করতে সক্ষম হয়েছ পুলিশ।

ছিনতাইকারী দলের সর্দার তুষারের নেতৃত্বে জেলার বিভিন্ন স্থানে তারা বেশ কিছুদিন ধরে ছিনতাই ও ডাকাতি করে আসছিল বলে সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয়েছে।

গ্রেপ্তার আসামিদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানোর প্রস্তুতি চলছে বলেও জানিয়েছেন তিনি।

—ইউএনবি