June 23, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, March 5th, 2024, 8:05 pm

সিরাজগঞ্জে মেডিকেল শিক্ষার্থীকে গুলি করার ঘটনায় মামলা

সিরাজগঞ্জে শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজের শিক্ষার্থী আরাফাত আশিক তমালকে গুলি করার ঘটনায় অভিযুক্ত সেই শিক্ষক ডা. রায়হান শরীফের নামে মামলা দায়ের করা হয়েছে।

সোমবার (৪ মার্চ) দিবাগত রাত ১২টার দিকে আহত শিক্ষার্থী তমালের বাবা আব্দুল্লাহ আল আমিন বাদী হয়ে সদর থানায় মামলাটি দায়ের করেন। আরাফাত আশিক তমাল শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজের তৃতীয় বর্ষের শিক্ষার্থী।

রায়হান শরীফ শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজের কমিউনিটি মেডিসিন বিভাগের শিক্ষক। তিনি সিরাজগঞ্জ সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক আব্দুর রাজ্জাকের ছেলে এবং শহরের দত্তবাড়ি মহল্লার বাসিন্দা।

এদিকে এ ঘটনা তদন্তে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. বায়জীদ খুরশীদ রিয়াজকে আহ্বায়ক করে তিন সদস্যের একটি কমিটি গঠন করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

কমিটির অন্য দুই সদস্য হলেন- স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা) অধ্যাপক মো. মহিউদ্দিন মাতুব্বর, স্বাস্থ্য শিক্ষা ও পরিবারকল্যাণ বিভাগের উপসচিব মোহাম্মদ মোহসীন উদ্দিন।

এ বিষয়ে ওই কলেজের অধ্যক্ষ অধ্যাপক আমিরুল হোসেন চৌধুরীকে বার বার ফোন করলেও তিনি রিসিভ করেননি।

সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সিরাজুল ইসলাম জানান, সোমবার রাতে আহত শিক্ষার্থীর বাবা বাদী হয়ে শিক্ষককে আসামি করে মামলা দায়ের করেন। মামলাটি গ্রহণ করা হয়েছে। অভিযুক্ত শিক্ষককে গ্রেপ্তার করা হয়েছে।

—–ইউএনবি