October 6, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Saturday, September 10th, 2022, 8:26 pm

সিরাজগঞ্জ জেলা বিএনপির শীর্ষ ৫ নেতা ঢাকায় গ্রেপ্তার

সিরাজগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদকসহ পাঁচ শীর্ষ নেতাকে গ্রেপ্তার করা হয়েছে। জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) ও সদর থানা পুলিশের যৌথ অভিযানে শুক্রবার রাতে রাজধানীর আদাবর এলাকার রিং রোড থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন- বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিরাজগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু, জেলা বিএনপির সহ-সভাপতি অমর কৃষ্ণ দাস, ভিপি শামিম খান, সাংগঠনিক সম্পাদক আবু সাইদ সুইট ও কাজিপুর উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক রাশেদ কবির চান্দু।

সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ তথ্য নিশ্চিত করে জানান, ১ সেপ্টেম্বর সকালে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি পালন শেষে সিরাজগঞ্জ শহরের নবদ্বীপ পুল এলাকায় বিএনপি নেতাকর্মীরা পুলিশের ওপর ককটেল নিক্ষেপ করায় সংঘর্ষ হয়। এ ঘটনায় ওইদিন রাতেই জেলা বিএনপির সাধারণ সম্পাদক বাচ্চুসহ ১১৫ নেতাকর্মীর নামে পুলিশ বাদী হয়ে সিরাজগঞ্জ সদর থানায় মামলা করে।

ওসি বলেন, মামলার পর আসামিদের গ্রেপ্তার অভিযান শুরু করা হয় এবং রাতেই তিন আসামিকে গ্রেপ্তার করা হয়।

তিনি আরও বলেন, এরই ধারাবাহিকতায় তথ্যপ্রযুক্তি ব্যবহার করে শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ঢাকার আদাবর এলাকায় জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ ও সদর থানা পুলিশ যৌথ অভিযান চালিয়ে রিং রোড থেকে তাদের গ্রেপ্তার করে।

শনিবার সকালে আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

—ইউএনবি