December 7, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, February 22nd, 2022, 8:13 pm

সিলিন্ডারবাহী ট্রাক বিকল: কুষ্টিয়া-ঈশ্বরদী মহাসড়কে যান চলাচল শুরু

কুষ্টিয়া-ঈশ্বরদী মহাসড়কে এলপিজি গ্যাসবাহী ট্রাক বিকল হয়ে পড়ার দীর্ঘ ৩১ ঘণ্টা পর যান চলাচল স্বাভাবিক হয়েছে। সোমবার (২১ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১১টার দিকে যান চলাচল স্বাভাবিক হয়।

কুষ্টিয়া চৌড়হাস হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইদ্রিস আলী বিষয়টি নিশ্চিত করে জানান, মহাসড়কে যানবাহন চলাচল শুরু হয়েছে। রাস্তায় আছড়েপড়া ১৭ টনের এলপিজি গ্যাসবাহী ট্রাকটি ক্রেন দিয়ে অপসারণ করা হয়েছে।

এর আগে রবিবার (২০ ফেব্রুয়ারি) বিকালে বাগেরহাটের মোংলা বন্দর থেকে বড় সিলিন্ডারবাহী বেক্সিমকো ফার্মার ১০ চাকার একটি ট্রাক প্রায় ১৭ টন এলপিজি গ্যাস নিয়ে নাটোর যাচ্ছিল। বিকাল সাড়ে ৩টার দিকে ট্রাকটি কুষ্টিয়া-ঈশ্বরদী মহাসড়কের মিরপুর উপজেলার বহলবাড়িয়া এলাকায় ভাঙাচোরা সড়কে নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের ওপর উল্টে যায়। ট্রাকটি আড়াআড়িভাবে উল্টে থাকায় উভয় দিকের যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে উত্তর ও দক্ষিণবঙ্গের ৩২ জেলার মানুষের একমাত্র যোগাযোগের এই মহাসড়কটির দুই পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

কুষ্টিয়ার জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম বলেন, মহাসড়কটি বন্ধ থাকার কারণে উভয় পাশে কয়েক হাজার ট্রাক ও পণ্যবাহী গাড়ী আটকে পড়েছিল। প্রায় ৩১ ঘণ্টা পর যান চলাচল স্বাভাবিক হয়েছে।

—ইউএনবি