May 20, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, April 11th, 2024, 2:09 pm

সিলেটের শাহী ঈদগাহে ঈদের জামাত অনুষ্ঠিত

সিলেটের ৭০০ বছরের ঐতিহ্যবাহী শাহী ঈদগাহ ময়দানে পবিত্র ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) সকাল ৮টায় এই জামাত অনুষ্টিত হয়।

শাহী ঈদগাহে ঈদের নামাজে ইমামতি করেন বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা আবু হুরায়রা। এর আগে বয়ান পেশ করেন একই মসজিদের খতিব মাওলানা মোস্তাক আহমদ খান।

এদিকে বৃহস্পতিবার ফজরের নামাজের পর থেকে নগরীর বিভিন্ন এলাকা থেকে জায়নামাজ হাতে শাহী ঈদগাহ ময়দানে আসতে শুরু করেন মুসল্লিরা। ঈদের নামাজ আদায় শেষে দেশ ও জাতির মঙ্গল কামনায় মহান আল্লাহর কাছে প্রার্থনা করেন মুসল্লিরা।

নামাজ শেষে ধর্মপ্রাণ মুসল্লিরা কোলাকুলির পাশাপাশি ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

সিলেটের শাহী ঈদগাহ ময়দানে ঈদের জামাতে অংশ নেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ও সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী, পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সিলেট- ১ আসনের সংসদ সদস্য ড. এ. কে আব্দুল মোমেন, সিটি করপোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী, জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকতা ও বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক ব্যক্তিরা।

ইসলামিক ফাউন্ডেশন সূত্রে জানা গেছে, এ বছর সিলেট নগরীতে ৪৩০টি ঈদের জামাত অনুষ্ঠিত হচ্ছে। এরমধ্যে ৩৪৭টি মসজিদে ও ৮৩টি ঈদগাহে হবে ঈদের জামাত। আর সিলেট জেলার বিভিন্ন উপজেলায় দুই হাজার ৫৬৯টি ঈদ জামাত অনুষ্ঠিত হয়। এর মধ্যে মসজিদে ২ হাজার ৯৯টি ও ঈদগাহে ৪৭০টি ঈদ জামাত অনুষ্ঠিত হয়।

—–ইউএনবি