May 24, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, May 3rd, 2023, 5:47 pm

সিলেটের সঙ্গে সম্পর্ক উন্নয়নে আগ্রহী ইন্দোনেশিয়া

জেলা প্রতিনিধি, সিলেট :

সিলেটের সাথে ব্যবসা-বাণিজ্য, শিক্ষা ও সাংস্কৃতিক বিনিময় করতে চায় ইন্দোনেশিয়া। সিলেট সিটি কর্পোরেশনের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক উন্নয়নে কাজ করতে আগ্রহ প্রকাশ করেছে ইন্দোনেশিয়ার সিটি কর্পোরেশন। সিলেট সিটি কর্পোরেশনও সাংস্কৃতিক বিনিময় ও বাণিজ্য সর্ম্পকিত সর্ম্পক উন্নয়নে ইন্দোনেশিয়াকে স্বাগত জানিয়েছে।

বুধবার (৩ মে) সকাল ১১টায় নগর ভবনে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর সাথে ঢাকাস্থ ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত হেরু হারতান্তো সুবোলোর সৌজন্য বৈঠক হয়।

বৈঠকে দুই দেশের ব্যবসায়ী সম্প্রদায়ের মাধ্যমে সম্ভাবনাময় খাতে বাণিজ্য ও বিনিয়োগের সুযোগ সৃষ্টি করার ওপর গুরুত্বারোপ করা হয়। সিলেট ও ইন্দোনেশিয়ার সিটি কর্পোরেশনের মধ্যে বন্ধুপ্রতীম ও সৌহার্দ্যপূর্ণ সর্ম্পক উন্নয়ন বিষয়ে আলোচনা হয় বৈঠকে। সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূতের প্রস্তাবকে স্বাগত জানান।

এসময় উপস্থিত ছিলেন, ঢাকাস্থ ইন্দোনেশিয়া দূতাবাসের কর্মকর্তাবৃন্দ, সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বদরুল হক, প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম, প্রধান রাজস্ব কর্তকর্তা মো. মতিউর রহমান খান, মেয়রের একান্ত সহকারী সচিব সোহেল আহমদ, আইটি কনসালটেন্ট মো. সাদাত হোসেন খান, জনসংযোগ কর্মকর্তা আব্দুল আলিম শাহ প্রমুখ।