September 29, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Saturday, November 27th, 2021, 8:57 pm

সিলেটের ৭৭ ইউনিয়নে রাত পোহালেই ভোট সকল প্রস্তুতি সম্পন্ন

ফাইল ছবি

জেলা প্রতিনিধি, সিলেট :
চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে সিলেটের ৭৭টিও রয়েছে। রোববার (২৭ নভেম্বর) এসব ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। শুক্রবার রাত থেকে বন্ধ হয়ে গেছে প্রচারণা। এখন অপেক্ষা শুধু ভোটগ্রহণের। রবিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত সিলেট বিভাগের ৭৭টি ইউপিতে ভোট গ্রহণ চলবে। নির্বাচন কমিশন ইতিমধ্যে ভোট গ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে। শনিবার সকাল থেকে কেন্দ্রগুলোতে ভোট বাক্স ও অন্যান্য সরঞ্জাম পৌছে দেয়া হচ্ছে। তবে শুধু ব্যালেট পেপার কেন্দ্রে পৌছে ভোটের দিন সকালে। নির্বাচন সুষ্ট ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে কেন্দ্রগুলোতে নির্বাহী ম্যাজিষ্ট্রেটসহ র‌্যাব, বিজিবি ও পুলিশ মাঠে থাকবে।
সিলেটের ৭৭টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করে প্রিজাইডিং কর্মকর্তাদের হাতে যাবতীয় নির্বাচনী সরঞ্জাম আনুষ্ঠানিকভাবে তুলে দেওয়া হয়েছে।
শনিবার (২৭ নভেম্বর) সকাল থেকেই নির্বাচনী মালামাল গ্রহণ করে সংশ্লিষ্টরা যার-যার গন্তব্যে পৌঁছে গেছেন। নির্বাচন ঘিরে শনিবার দক্ষিণ সুরমা, জৈন্তাপুরসহ নির্বাচনী এলাকায় বিরাজ করছিল অন্যরকম এক উৎসবমুখর পরিবেশ।
দেশে তৃতীয় ধাপের ইউপি নির্বাচন ২৮ নভেম্বর। এ ধাপে সিলেট বিভাগের ৭৭টি ইউপি রয়েছে। এর মধ্যে সিলেট জেলার ১৬টি, সুনামগঞ্জের ১৭টি, মৌলভীবাজারের ২৩টি এবং হবিগঞ্জ জেলার ২১টি ইউনিয়নে ভোটগ্রহণ হবে।
রোববার সকাল ৮টা থেকে এসব ইউনিয়নে ভোটগ্রহণ শুরু হয়ে বিকাল ৪টা অবধি চলবে।
নির্বাচন কমিশনের নির্দেশনা অনুসারে, এসব ইউনিয়নে শুক্রবার দিনগত মধ্যরাত ১২টা থেকে সব ধরনের আনুষ্ঠানিক প্রচার-প্রচারণা বন্ধ হয়ে গেছে। কাউকে প্রচারণায় পেলে ব্যবস্থা গ্রহণ করবেন নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা।
আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্র জানিয়েছে, তৃতীয় ধাপে সিলেট বিভাগের ৭৭টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪০৯ প্রার্থী রয়েছেন। প্রার্থীদের মধ্যে ১১৬ জন দলীয় প্রতীকে এবং ২৯৩ জন স্বতন্ত্র থেকে লড়ছেন।
সিলেটের সিনিয়র জেলা নির্বাচন অফিসার শুকুর মাহমুদ মিয়া জানান, সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে সকল ধরনের নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়েছে। যথাসময়ে নির্বাচনী মালামাল কেন্দ্রে কেন্দ্রে পৌঁছানোর জন্য সংশ্লিষ্টদের কাছে হস্তান্তর করা হয়েছে। সুষ্ঠু, অবাধ ও শান্তিপুর্ণ পরিবেশে নির্বাচন করতে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।