May 26, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, April 24th, 2022, 8:41 pm

সিলেটে আ.লীগ নেতার হাত কেটে নিল প্রতিপক্ষরা

ছিনু মিয়া চৌধুরী

জেলা প্রতিনিধি, সিলেট :
সিলেটের গোলাপগঞ্জে আওয়ামী লীগ নেতার হাত কেটে নিয়েছে প্রতিপক্ষরা। পাওনা টাকা নিয়ে বিরোধের জেরে এ ঘটনা ঘটে। আহত ছিনু মিয়া চৌধুরীর বাম হাত কেটে নেয়ার পর তিনি মুমূর্ষু অবস্থায় হাসপাতালের বেডে কাতরাচ্ছেন।
শুক্রবার বিকালে উপজেলার আমুড়ার শীলঘাট কুমারপাড়া গ্রামে এ ঘটনার পর থানায় মামলা দায়ের করা হয়েছে। গুরুতর আহত ছিনু মিয়া চৌধুরী আমুড়া ইউনিয়নের ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সহ সাংগঠনিক সম্পাদক ও আমুড়া ইউনিয়নের শীলঘাট গ্রামের মৃত হিরা মিয়া চৌধুরীর ছেলে বলে জানা গেছে।
এ ঘটনায় ছিনু মিয়ার ভাতিজা সালমান আহমদ চৌধুরী অভিযুক্ত একই ইউনিয়নের শীলঘাট রংপুর গ্রামের মৃত হাবিব আলীর ছেলে আব্দুল মন্নানকে প্রধান আসামি করে ৭ জনের নাম উল্লেখ করে থানায় একটি দায়ের করেছেন। এ ঘটনার পর অভিযান চালিয়ে প্রধান অভিযুক্ত আব্দুল মন্নানের ছেলে মাহাদীকে (১৬) গ্রেফতার করেছে পুলিশ।
আহত আওয়ামী লীগ নেতার ভাতিজা সালমান আহমদ চৌধুরী বলেন, আমার চাচা ছিনু মিয়া মাটি কাটার ঠিকাদার। তিনি মাটি কাটা বাবদ আব্দুল মন্নানের নিকট ২ লক্ষ ৭০ হাজার টাকা পেতেন। এই পাওনা টাকা আব্দুল মন্নানের কাছে চাইলে তা কাল হয়ে দাঁড়ায় আমার চাচার জন্য। শুক্রবার আমার চাচা ছিনু মিয়া বাড়িতে আসার পথে শীলঘাট কুমারপাড়া গ্রামে আসামাত্র পূর্ব পরিকল্পিতভাবে হত্যার উদ্দেশ্যে দেশীয় অস্ত্রসজ্জিত হয়ে আব্দুল মন্নান তার ছেলেসহ আরো ৬/৭ জনকে নিয়ে আমার চাচার উপর হামলা করে। এ সময় আব্দুল মন্নানের দায়ের কোপে আমার চাচার বাম হাত বিচ্ছিন্ন হয়ে যায়। বর্তমানে তাকে ঢাকার শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউট হাসপাতালে নেওয়া হচ্ছে।
এ ব্যাপারে থানার এসআই ফয়জুল করিম জানান, এ ঘটনায় থানায় একটি মামলাটি দায়ের করা হয়েছে। ঘটনার পর পুলিশ একজনকে গ্রেফতার করেছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।