May 27, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, April 19th, 2022, 6:28 pm

সিলেটে ইবনে সিনা হাসপাতালের ইফতার মাহফিল অনুষ্ঠিত

ইবনে সিনা হাসপাতাল লিমিটেড সিলেট আয়োজিত মাহে রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা, দোয়া এবং ইফতার মাহফিল ১৮ এপ্রিল সেমবার নগরীর আমান উল্লাহ কনভেনশন সেন্টারে সম্পন্ন হয়েছে।
হাফিজ মাওলানা আব্দুল আজিজ কর্তৃক পবিত্র কোরআন থেকে তেলাওয়াত এর পর স্বাগত বক্তব্য রাখেন হাসপাতাল মেডিকেল সার্ভিসের পরিচালক কর্নেল (অব.) ডা. রফিকুল ইসলাম চৌধুরী, একটি প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জনা যায়।
সিলেট ইবনে সিনা হাসপাতাল পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মাওলানা হাবিবুর রহমানের সভাপতিত্বে ও এজিএম (হেড অব মার্কেটিং) ওবায়দুল হকের পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য প্রদান করেন পরিচালক ডা. মোদাব্বির হোসেন, পাঠানটুলা জামেয়া ইসলামিয়া মাদ্রাসার মুহাদ্দিস মাওলানা ইসহাক আল মাদানী।
পবিত্র মাহে রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনায় বক্তারা বলেন, রহমত বরকত ও মাগফেরাতের মাস রমযান। এই মাস তাই সবার কাছেই অত্যন্ত গুরুত্বপূর্ণ। সবাই চায় কীভাবে এ মাস থেকে বেশি বেশি উপকৃত হওয়া যায়। সবাই আন্তরিকভাবে কামনা করে নিজেকে সকল প্রকার পাপ থেকে মুক্ত করে পবিত্র একটি জীবন শুরু করতে।
বক্তারা বলেন বিশ্বনবী হযরত মুহাম্মাদ (সা.) পবিত্র রমজানের ফজিলত,গুরুত্ব ও মাহাত্ম্য বর্ণনা করতে গিয়ে বলেছেন,পবিত্র রমজান মাস দয়া,কল্যাণ ও ক্ষমার মাস। এ মাস মহান আল্লাহর কাছে শ্রেষ্ঠ মাস। এ মাসের দিনগুলো সবচেয়ে সেরা দিন,এর রাতগুলো শ্রেষ্ঠ রাত এবং এর প্রতিটি মুহূর্ত অত্যন্ত মূল্যবান। তাঁরা বলেন রহমত বরকত ও মাগফিরাতের মাস তাই পবিত্র রমজান মাসে আল্লাহর রাস্তা আমাদের জন্যে উন্মুক্ত অর্থাৎ দোয়া কবুলের মাস মাহে রমজান।
প্রায় নয় শত মানুষের উপস্থিতিতে আয়োজিত এই অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- ইবনে সিনা হাসপাতালের আইসিইউ ইনচার্জ ডা.মাসুদ গনি, চিফ মেডিকেল অফিসার মেজর(অব.) আব্দুস সালাম চৌধুরী,ম্যানেজার এডমিন মোঃ জাকির হোসেন, পরিচালক প্রফেসর আব্দুল হান্নান, পরিচালক আব্দুল কাদের খান, সিলেট জেলা বার এসোসিয়েশনের সাবেক সভাপতি এডভোকেট এমাদ উল্লাহ শহিদুল ইসলাম, সিলেট স্টেশন ক্লাবের সভাপতি এডভোকেট নুরুদ্দিন, পিপি এডভোকেট মোঃ নিজাম উদ্দিন,সিপার ট্র্যাভেলস এর স্বত্বাধিকারী খন্দকার সিপার আহমেদ, দৈনিক পূণ্যভূমি পত্রিকার সম্পাদক আবু তালেব মুরাদ এবং আজকের সিলেট ডট কম এর প্রধান সম্পাদক এম. সাইফুর রহমান তালুকদার সহ সিলেটের বিভিন্ন পেশার গণ্যমান্য ব্যাক্তিবর্গ।
আলোচনা শেষে দোয়া অনুষ্ঠিত হয়, দোয়া পরিচালনা করেন মাওলানা ইসহাক আল মাদানী।

—প্রেস বিজ্ঞপ্তি