December 1, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, September 22nd, 2021, 8:13 pm

সিলেটে এটিএম বুথ থেকে টাকা লুট, গ্রেপ্তার ৩

সিলেটের ওসমানী নগর থানা এলাকায় ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের এটিএম বুথ থেকে টাকা লুটের ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ। সোমবার এ লুটের ঘটনায় ঢাকা ও হবিগঞ্জ থেকে মঙ্গলবার এই তিনজনকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন- মো.শামীম আহমেদ,নূর মোহাম্মদ সেবুল এবং মো.আব্দুল হালিম।

গোপন সংবাদের ভিত্তিতে,গোয়েন্দা শাখার একটি দল (সাইবার ও বিশেষ অপরাধ বিভাগ)মঙ্গলবার ঢাকা ও হবিগঞ্জ জেলার বিভিন্ন এলাকায় একযোগে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে।

গোয়েন্দারা মোট ২৪ লাখ টাকার মধ্যে ১০ লাখ আট হাজার টাকা,দুটি মোবাইল ফোন সেট, একটি ছুরি এবং চুরিতে ব্যবহৃত তিন টুকরো কাপড় জব্দ করেছে।

বুধবার ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে সাংবাদিকদের ব্রিফিংকালে যুগ্ম কমিশনার (গোয়েন্দা-উত্তর) হারুন-উর-রশিদ বলেন, ১২ সেপ্টেম্বর সকাল ৩ টা ১৫ মিনিটে ডাকাতরা সিলেটের শেরপুরের নাটুন বাজারের হাজী ইউনুস উল্লাহ মার্কেটের নিচতলার এটিএম বুথের গার্ডকে মারধোর করে স্কচ টেপ দিয়ে তাঁর হাত ও মুখ বাঁধে। এরপর তারা এটিএম মেশিনের তালা ভেঙ্গে ২৪ লাখ টাকা লুট করে নিয়ে যায়।

১২ সেপ্টেম্বর সিলেটের ওসমানীনগর থানায় একটি মামলা দায়ের করা হয়। ওসমানী নগর থানার মামলার তদন্ত কর্মকর্তার অনুরোধের পর সাইবার ও বিশেষ অপরাধ বিভাগের গোয়েন্দারা এই বিষয়ে তদন্ত শুরু করে।

ছিনতাইকারী চক্রের নেতা মো.শামীম আহমেদ নিয়মিত ভারতীয় মেগা সিরিয়াল সিআইডি দেখতেন এবং সেখান থেকেই তিনি এটিএম মেশিন ভাঙার কৌশল শিখে টাকা লুট করার পরিকল্পনা করেন।

—ইউএনবি