February 3, 2023

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, November 30th, 2022, 5:09 pm

সিলেটে জাতীয় আয়কর দিবস উদযাপন

জেলা প্রতিনিধি, সিলেট :

সবাই মিলে দেব কর, দেশ হবে স্বনির্ভর’ এই শ্লোগানকে সামনে রেখে কর অঞ্চল-সিলেট এর উদ্যোগে জাঁকজমকপূর্ণভাবে জাতীয় আয়কর দিবস পালন করেছে সিলেট কর অঞ্চল।

বুধবার (৩০ নভেম্বর) নগরীর মেন্দিবাগস্থ কর অঞ্চল-সিলেট এর ভবন প্রাঙ্গণে সকাল ১০টায় বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে এবং ফিতা কেটে জাতীয় আয়কর দিবসের শুভ উদ্বোধন করেন কর অঞ্চল-সিলেট এর কর কমিশনার মোঃ আবুল কালাম আজাদ।
এ বছর জাতীয় আয়কর দিবসের প্রতিপাদ্য হচ্ছে ‘যথাযথ কর প্রদানের মাধ্যমে করদাতাদের রাষ্ট্রের উন্নয়নে অংশগ্রহণ নিশ্চিতকরণ’।

উদ্ভোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কর অঞ্চল-সিলেট এর কর কমিশনার মোঃ আবুল কালাম আজাদ বলেন, ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে একটি সুখী, সমৃদ্ধ ও উন্নত দেশে পরিণত করার লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। আমাদের সরকারের রূপকল্পসমূহ বাস্তবায়নে বাজেট লক্ষ্যমাত্রা অর্জন অপরিহার্য। করদাতাগণের সার্বিক সহযোগিতা ও অংশগ্রহণের মাধ্যমেই কেবল লক্ষ্য অর্জন করা সম্ভব। কর বিভাগের সঙ্গে সম্মানিত করদাতা, অংশীজন ও নাগরিকদের মেলবন্ধনে দেশে আজ কর সংস্কৃতির এক নতুন দিগন্ত উন্মোচিত হয়েছে। তিনি জাতীয় আয়কর দিবস উপলক্ষে করদাতা ও আয়কর বিভাগের সঙ্গে সংশ্লিষ্টদের শুভেচ্ছা জানান।

এসময় উপস্থিত ছিলেন- অতিরিক্ত কর কমিশনার হেমল দেওয়ান, যুগ্ম কর কমিশনার মর্তুজা শরিফুল ইসলাম, মোনালিসা শাহরীন সুস্মিতা, উপ কর কমিশনার তমিজ উদ্দিন আহমেদ, মো: সাইফুল ইসলাম, মোহাম্মদ সেলিম রাজা, এ কে এম ইসমাইল আহমদ, আওরঙ্গজেব খান, সহকারী কর কমিশনার মো: মনজুর রহমান, অর্পা বণিক, মোহাম্মদ মিজানুর রহমান, মোহাম্মদ হোছাইন, এস.এম মঞ্জুরুল আলম, মো: আসিফ মাহমুদ প্রমুখ।

আয়কর তথ্য-সেবা মাস উপলক্ষে সেবা সমূহ হলো-আয়কর রিটার্ন পূরণে পরামর্শ প্রদান, ই-রিটার্ন দাখিলে পরামর্শ প্রদান, আয়কর রিটার্ন দাখিল সহজিকরণ, ই-পেমেন্ট (এ চালান বুথ) সেবা, আয়কর রিটার্ন দাখিল সহজিকরণে বুথ স্থাপন, ই-টি আই এন রেজিস্ট্রেশন, বিভিন্ন ধরণের ফরম সরবরাহ, ওয়েবসাইট এর মাধ্যমে প্রাসঙ্গিক সেবা।