November 30, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, October 23rd, 2022, 10:14 am

সিলেটে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত

জেলা প্রতিনিধি, সিলেট :
‘আইন মেনে সড়কে চলি,নিরাপদে ঘরে ফিরি’ এই স্লোগানকে সামনে রেখে সিলেটে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
শনিবার (২২ অক্টোবর) সকাল সাড়ে নয়টায় সিলেট জেলা প্রশাসন ও বাাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষ জেলা পরিষদে গিয়ে শেষ হয়। পরে সেখানে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় সিলেটের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ইমরুল হাসানের সভাপত্বিতে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহম্মেদ পিপিএম।
আবু বকর আল-আমিনের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন,সিলেট মেট্রোপলিটন পুলিশের কমিশনার নিশারুল আরিফ, হাইওয়ে সিলেট রিজিয়ান পুলিশ সুপার শহিদ উল্লাহ্, অতিরিক্ত উপ-মহাপরিদর্শক (অতিরিক্ত ডিআইজি) সিলেট মহানগর পুলিশের উপ-কমিশনার (ডিসি) ফয়সাল মাহমুদ (পিপিএম), বাাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) সিলেট বিভাগের পরিচালক(ইঞ্জিনিয়ার) মুহাম্মদ শহীদুল্যাহ কায়ছার, সিলেট জেলার অতিরিক্ত পুলিশ সুপার শাহরিয়ার বিন সালেহ, সড়ক ও জনপদ বিভাগ সিলেটের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো.ফজলে রব্বে।
অনুষ্ঠান শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন কালেক্টর মসজিদের ইমাম মাওলানা শাহ আলম, স্বাগত বক্তব্য রাখেন সিলেট জেলা বিআরটিএ সহকারী পরিচালক (ইঞ্জি:) মো.রিয়াজুল ইসলাম।
দর্শক সারি থেকে বক্তব্য রাখেন,সিলেট জেলা বাস-মালিক সমিতির সাধারণ সম্পাদক জিয়াউল হক পলাশ, নিরাপদ সড়ক চাই (নিসচা) কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক জহিরুল ইসলাম মিশু, সিলেট মহানগর শাখার সভাপতি এম ইকবাল হোসেন প্রমুখ।
সভায় বক্তারা বলেন, দুর্ঘটনা প্রতিরোধে যানবাহন মালিক, যানবাহনের চালক ও মালিক, যাত্রী ও পথচারীদের যার যার অবস্থান থেকে দায়িত্ব পালন করতে হবে। কিশোর বাইকারদের চলাচল নিয়ন্ত্রণ করা, নিরাপদ পথচারী চলাচল নিশ্চিত করতে ফুটপাত দখলমুক্ত করতে হবে। একইসাথে সবাই সড়কের সকল নিয়ম-কানুন মেনে চলতে অনুরোধ জানান।