December 4, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, November 1st, 2022, 6:23 pm

সিলেটে জাতীয় যুব দিবস পালিত

জেলা প্রতিনিধি, সিলেট :
বর্ণাঢ্য র‌্যালি, বৃক্ষরোপণ, আলোচনা সভা, যুব ঋণের চেক বিতরণ ও প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণসহ বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে মঙ্গলবার সিলেটে জাতীয় যুব দিবস পালিত হয়েছে।
দিবসটির এবারের প্রতিপাদ্য ‘প্রশিক্ষিত যুব, উন্নত দেশ, বঙ্গবন্ধু’র বাংলাদেশ’।
দিবসটি উপলক্ষ্যে সকালে সিলেট জেলা প্রশাসকের কার্য্যলয়ের সম্মুখ থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়।
র‌্যালি শেষে সিলেট জেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা, যুব মেলা, যুব ঋনের চেক বিতরণ, প্রশিক্ষন সনদপত্র বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
সিলেটের জেলা প্রশাসক মোঃ মজিবর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেটের বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশাররফ হোসেন।
জেলা কালচারাল অফিসার অসিত বরন দাস ও যুব উন্নয়ন অধিদপ্তর সিলেট এর সহকারী পরিচালক মোঃ ফখরুজ্জামান এর যৌথ পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিলেট রেন্জ এর ডিআইজি মফিজ উদ্দিন আহম্মেদ পিপিএম, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান।
শুরুতে স্বাগত বক্তব্য রাখেন যুব উন্নয়ন অধিদপ্তর সিলেট এর উপ পরিচালক মোঃ আলাউদ্দিন।
প্রধান অতিথির বক্তৃতায় বিভাগীয় কমিশনার ড.মুহাম্মদ মোশাররফ হোসেন বলেন, যুবরাই দেশের প্রাণশক্তি। দেশের ১৭ কোটি মানুষের মধ্যে ৭ কোটি মানুষই যুবক। এদের ওপর দেশের অনেক কিছু নির্ভর করে।
তিনি বলেন, সরকার যুব উন্নয়ন অধিদপ্তরের মাধ্যমে যুবকদের বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ দিয়ে দক্ষ ও প্রশিক্ষিত করছে। এসব প্রশিক্ষণপ্রাপ্ত যুবকদের অনেকেই আজ সফল আত্মকর্মী হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। প্রশিক্ষণ নিয়ে কোন যুবক পথহারা হয়নি। যুবকদের অবস্থান হবে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদসহ সকল অন্যায়ের বিরুদ্ধে। চাকরির পেছনে না ছুটে নিজে প্রশিক্ষণ নিয়ে স্বাবলম্বী হওয়ার জন্য জেলা প্রশাসক তরুণ ও যুবকদের প্রতি আহবান জানান।
সিলেট জেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তর যৌথভাবে আয়োজিত অনুষ্ঠানে ১০ জন যুব ও যুবমহিলাদের ঋণের চেক এবং প্রশিক্ষণপ্রাপ্তদের মাঝে সনদপত্র এবং ৩ জন শ্রেষ্ঠ যুব সংগঠক ও ৩ জন সফল আত্মকর্মীকে ক্রেষ্ট ও সনদ বিতরণ করা হয়।