February 8, 2023

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, December 28th, 2022, 3:41 pm

সিলেটে তিন দিনব্যাপী ইসলামি বইমেলার উদ্বোধন

জেলা প্রতিনিধি, সিলেট :

‘বাংলাদেশ সৃজনশীল ইসলামি পুস্তক প্রকাশক সমিতি’র উদ্যোগে ও ‘সিয়ানাহ ট্রাস্ট’র ব্যবস্থাপনায় সিলেটে ৩ দিনব্যাপী বইমেলার আয়োজন করা হয়েছে। ২৮-৩০ ডিসেম্বর (বুধ, বৃহস্পতি ও শুক্রবার) মহানগরের কুমারপাড়াস্থ মালঞ্চ কমিউনিটি সেন্টারে বইমেলাটি অনুষ্ঠিত হচ্ছে।
এ উপলক্ষে বুধবার (২৮ ডিসেম্বর) দুপুরে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করে বইমেলার আয়োজক কমিটি।
সিলেট জামেয়া কাসিমুল উলুম দরগাহ মাদরাসার মুহতামিম ও শায়খুল হাদিস- বিশিষ্ট শায়খ মাওলানা মুহিব্বুল হক গাছবাড়ির সভাপতিত্বে এবং কবি-মুহতামিম মীম সুফিয়ান ও মাওলানা আহমেদ জাকারিয়ার পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন এবং উপস্থিত ছিলেন সিলেট সিটি করপোরেশনের ১৯ নং ওয়ার্ড কাউন্সিলর রাশেদ আহমদ, ভাষাসৈনিক অধ্যক্ষ মসউদ খান, সাবেক এমপি অ্যাডভোকেট মাওলানা শাহিনূর পাশা চৌধুরী, মাওলানা আতাউল হক জালালাবাদী, অধ্যক্ষ লুৎফুর রহমান হুমায়দী, মাওলানা শাহ নযরুল ইসলাম, মাওলানা সৈয়দ শামীম আহমদ, মাওলানা শাহ মমশাদ, মাওলানা ফখরুয যামান, মাওলানা আহমদ কবীর বিন আমকুনী, মাওলানা হাবীব আহমদ শিহাব, মাওলানা তালেবুদ্দিন শমশেরনগরী, মাওলানা আব্দুল মালিক চৌধুরী, মাওলানা মনজুরে মাওলা, মাওলানা ইমদাদুল হক নুমানী, মাওলানা এহতেশামুল হক কাসেমী, মাওলানা সৈয়দ সালিম কাসেমী, মুফতি জিয়াউর রহমান ও মাওলানা আসাদ বিন সিরাজ।
অনুষ্ঠানে বক্তারা বলেন- ইসলামি সভ্যতা, সংস্কৃতি ও প্রাচীন ইতিহাস বিভিন্ন প্রজন্মের কাছে তুলে ধরতে এমন বইমেলার বিকল্প নেই। তথ্যপ্রযুক্তির উৎকর্ষতার আমাদের বই থেকে দূরে সরিয়ে দিচ্ছে। একটি ভালো বই একজন মানুষের জীবনের মোড় ঘুরিয়ে দিতে পারে। আর ইসলামি বই তো আদর্শ জীবন গড়ার অন্যতম মাধ্যম।
এমন একটি বইমেলা সিলেটবাসীকে উপহার দেওয়ার জন্য ‘বাংলাদেশ সৃজনশীল ইসলামি পুস্তক প্রকাশক সমিতি’র প্রশংসা করেন বক্তারা।
আলোচনা শেষে উদ্বোধনী অনুষ্ঠানে আগত সম্মানিত অতিথিবৃন্দকে আয়োজক কমিটির পক্ষ সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।
বইমেলা আয়োজনের সার্বিক সহযোগিতায় রয়েছেন সিলেটের সচেতন আলেমসমাজ।