November 27, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, October 21st, 2021, 8:59 pm

সিলেটে দক্ষিণ সুরমা কলেজে ছাত্রলীগ কর্মীর হাতে শিক্ষার্থী খুন

আরিফুল ইসলাম রাহাত

জেলা প্রতিনিধি, সিলেট :
সিলেটের দক্ষিণ সুরমা সরকারি কলেজের ক্যাম্পাসে মোঃ আরিফুল ইসলাম রাহাত নামে এক শিক্ষার্থীকে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে। বৃহস্পতিবার (২১ অক্টোবর) বেলা সাড়ে ১২ টার দিকে এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন নিহত রাহাতের চাচাত ভাই রাফি।
নিহত রাহাত দক্ষিণ সুরমা কলেজের বিজ্ঞান বিভাগের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী। সে দক্ষিণ সুরমা উপজেলার পুরাতন তেতলি এলাকার সুরমান আলীর পুত্র।
এ ঘটনায় অভিযুক্ত করা হচ্ছে দক্ষিণ সুরমা কলেজ ছাত্রলীগ কর্মী সাদি নামের একজনকে। সাদি দক্ষিণ সুরমা কলেজের শিক্ষার্থী। তার বাড়ি সিলাম এলাকায়।
ঘটনার বর্ণনা দিয়ে নিহত রাহাতের চাচাত ভাই রাফি বলেন, আমার চাচাত ভাই রাহাত প্রাইভেট পড়তে যাবে। আমিও তখন তার মোটরসাইকেলে ছিলাম। যাবার আগে এক বন্ধুর সাথে দেখা করতে কলেজের ভেতর যায়। কলেজ থেকে বের হয়ে মূল গেটের সামনে আসা মাত্র সাদি নামের একজন পেছন থেকে অপর মোটরসাইকেলে করে এসে রাহাতকে এলোপাতাড়ি ছুরিকাঘাত করে পালিয়ে যায়। পরে তাকে হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
এ তথ্য নিশ্চিত করেন দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল হাসান তালকুদার। তিনি বলেন, বৃহস্পতিবার দুপুরে দক্ষিণ সুরমা কলেজের অভ্যন্তরে কথা কাটাকাটির জেরে একই কলেজের সাবেক এক শিক্ষার্থী রাহাতের পায়ে ছুড়ি দিয়ে আঘাত করে। পরে উপস্থিতরা তাকে উদ্ধার করে সিলেটে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।
ওসি আরও বলেন, ঘটনার সাথে জড়িতদের এখনও শনাক্ত করা সম্ভব হয়নি। তবে রাহাতকে ছুরিকাঘাত করা যুবক একই কলেজের সাবেক শিক্ষার্থী বলে জানতে পেরেছি। ঘটনার সাথে জড়িতদের গ্রেপ্তারে পুলিশি অভিযান শুরু হয়েছে।
এদিকে দক্ষিণ সুরমা সরকারি কলেজের অধ্যক্ষ মোহাম্মদ শামসুল ইসলাম বলেন, দুপুরে কলেজের মূল ফটকের ভেতরে এক শিক্ষার্থীকে ছুরিকাঘাতের ঘটনা ঘটে। পরে সে শিক্ষার্থী মারা যায়। তবে কলেজের মূল ফটকের সিসি ক্যামেরা নষ্ট থাকায় ঘটনাটি কে বা কারা ঘটিয়েছে এখনই বলা যাচ্ছে না।
এদিকে শিক্ষার্থী হত্যার ঘটনায়, আগামীকাল ২২ অক্টোবর থেকে আগামী ২৬ অক্টোবর পর্যন্ত ৫ দিন এই শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠদান বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। তবে কলেজে পরীক্ষা চলমান থাকবে।
এছাড়া শিক্ষার্থী হত্যার ঘটনা তদন্তে ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে এবং এই কমিটিকে আগামী ৩ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন প্রদানের নির্দেশ দিয়েছন কলেজের অধ্যক্ষ শামসুল ইসলাম।