May 25, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, April 20th, 2022, 8:17 pm

সিলেটে নামতে না পেরে ঢাকায় ফিরলো বিমান

জেলা প্রতিনিধি, সিলেট :
বৈরী আবহাওয়া, বজ্রপাত, বাতাসের বেগ ও বৃষ্টির কারণে সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়েতে নামতে পারেনি বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট। রওনা হয়ে ৪০ মিনিট আকাশে উড়ার পরেই ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফিরে এসেছে বিমানটি।
মঙ্গলবার দিবাগত রাতে এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের একটি সূত্র।
জানা যায়, বৈরী আবহাওয়ার কারণে ঢাকা থেকে সিলেটগামী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইটটি সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে না গিয়ে মাঝপথ থেকেই ফিরে আসে।
এ বিষয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কোনো বক্তব্য না পাওয়া গেলেও হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সূত্র জানায়, রাত ১১টা ৪০ মিনিটে বিমানের বিজি-৩২৩৯ ফ্লাইটটি ঢাকা থেকে সিলেটের উদ্দেশ্যে ছেড়ে যায়। সিলেট থেকে যাত্রী নিয়ে সৌদির রিয়াদে যাওয়ার কথা ছিলো ফ্লাইটটির। তবে সিলেট বিমানবন্দরের ৯০ কিলোমিটার আগেই আবহাওয়া প্রতিকূল হয়ে যাওয়ায় ফিরতে শুরু করে বিমানটি। পরবর্তীতে কোথাও অপেক্ষা না করে সরাসরি ঢাকায় ফিরে আসে।
ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক মো. হাফিজ আহমেদ বিষয়টি নিশ্চিত করে বলেন, বৈরী আবহাওয়ার কারণে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেনি। বিমানটি ৩০ থেকে ৩৫ মাইল দূর থেকেই ঢাকায় ফিরে গেছে। এতে সিলেটে যাত্রীদের কোনো অসুবিধা হয়নি কেননা বিমানটি সিলেটে একঘণ্টা বিরতি নিয়ে সৌদিআরবে যাওয়ার কথা ছিল। এছাড়া ওই বিমানে সিলেট থেকে কোনো যাত্রী উঠার ছিল না।