October 6, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Saturday, August 13th, 2022, 1:32 pm

সিলেটে পাহাড়কাটার অভিযোগে ৬ জনের কারাদণ্ড

সিলেটের জালালাবাদ এলাকায় পাহাড়কাটার অভিযোগে ছয় জনকে দুই মাস করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার পরিবেশে অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পরিচালক মো. এমরান হোসেন এই কারাদণ্ড প্রদান করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- সিলেটের জালালাবাদ থানার উপরপাড়ার পাখি মিয়ার ছেলে সুমন মিয়া (২৮), একই এলাকার সুরুজ মিয়ার ছেলে সামসুল মিয়া (২৫), আব্দুল মান্নানের ছেলে আব্দুল রহিম (৩২), আব্দুল মুজিবের ছেলে আজিজুল আহমেদ (৩৮), মৃত সুরুজ মিয়ার ছেলে সাইফুল মিয়া (২৭) ও এয়ারপোর্ট এলাকার আলী বাহারের ছেলে বিমল গঞ্জু (২১)।

সিলেট মহানগর পুলিশের (এসএমপি) মিডিয়া শাখা জানয়, জালালাবাদ থানা এলাকার তারাপুর চা বাগানের পার্শ্ববর্তী পূর্ব উপরপাড়া সাকিনস্থ টিলার পাদদেশে পাহাড়কাটার অপরাধে বৃহস্পতিবার রাত ১০টায় পাহাড় কেটে নিয়ে যাচ্ছেন এমন সংবাদের ভিত্তিতে জালালাবাদ থানার উপপরিদর্শক (এসআই) মো. মাহাবুর আলম মণ্ডল, এসআই নিহারেন্দু তালুকদার, সহকারী উপপরিদর্শক (এএসআই) মো. রেজাউল করিম, এএসআই আব্দুস সালাম অভিযান চালান। এই সময় সেখান থেকে ছয় জনকে আটক করা হয়। পরবর্তীতে শুক্রবার পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ এমরান হোসেনের মাধ্যমে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল খালেদ মামুন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

—ইউএনবি