August 10, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, July 6th, 2022, 8:55 pm

সিলেটে প্রধানমন্ত্রীর উপহারের অর্থ পেয়ে খুশি বানভাসিরা

নিজস্ব প্রতিবেদক, সিলেট :
সিলেটে বন্যার্তদের মধ্যে পৌঁছাতে শুরু করেছে প্রধানমন্ত্রীর উপহারের অর্থ। আর এ অর্থ পেয়ে খুশি এ জেলার বানভাসিরা। তাদের মুখে ফুটে উঠেছে হাসির ঝিলিক। কঠিন বিপদের সময় এ উপহার তাদের জন্য এক বিরাট পাওয়া। এ জেলায় ঘর মেরামতে প্রতি পরিবার পাচ্ছেন ১০ হাজার টাকা করে।

বুধবার (৬ জুলাই) সকাল ১১টায় গোলাপগঞ্জ পৌরসভার ১ নম্বর ওয়ার্ডে ক্ষতিগ্রস্ত পরিবারে হাতে চেক তুলে দেওয়ার মাধ্যমে বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. মজিবর রহমান।

প্রথম দিনে ৩টি উপজেলায় প্রান্তিক পর্যায়ে বন্যায় ক্ষতিগ্রস্ত প্রকৃত লোকজনের হাতে ঘর মেরামতের টাকা তুলে দেন জেলা প্রশাসক।

এরপর নির্বাহী কর্মকর্তার মাধ্যমে গোলাপগঞ্জ উপজেলার ৪৯০টি পরিবারের মধ্যে প্রধানমন্ত্রীর উপহারের অর্থ তুলে দেওয়া হয়।

পরে কানাইঘাট এবং বিয়ানীবাজার উপজেলায় বন্যায় ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি মেরামত/সংস্কারের জন্য প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল প্রাপ্ত অর্থ সহায়তা বিতরণ করা হয়।

জেলা প্রশাসনের তথ্যমতে, এদিন গোলাপগঞ্জ উপজেলায় ৪৯০ জন, কানাইঘাটে ৪৫০ জন এবং বিয়ানীবাজারে ৪৯৫ জন জনকে ঘরবাড়ি মেরামত বা সংস্কারের জন্য ১০ হাজার টাকা করে দেওয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন, গোলাপগঞ্জ পৌরসভার মেয়র আমিনুল ইসলাম রাবেল, উপজেলার প্যানেল চেয়ারম্যান নাজিরা শিলা, গোলাপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌসুমী মান্নান, সহকারী কমিশনার (ভূমি) আবিদা সুলতানা, রসভার ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর জহির উদ্দিন সেলিম ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হাবিবুর রহমান প্রমুখ।

জেলা প্রশাসন সূত্র আরও জানায়, বুধবার (০৬ জুলাই) পর্যন্ত সিলেটে চালু রাখা ৩১৪টি আশ্রয় কেন্দ্রে ২২ হাজার ১৭৬ জন অবস্থান করছেন। পশু রাখা আছে ২৩৫টি। বন্যায় বিশুদ্ধিকরণ ৬ লাখ ট্যাবলেট বিতরণ ও ১৪০টি মেডিক্যাল টিম মাঠপর্যায়ে কাজ করছে।

এছাড়া এ যাবত এক হাজার ৮৭৩ মেট্রিক টন চাল, ২০ হাজার ২১৮ প্যাকেট শুকনা খাবার, ত্রাণ কার্য বাবদ দুই কোটি ৬৭ লাখ টাকা, শিশু খাদ্য ১০ লাখ এবং গো-খাদ্য ১০ লাখ টাকার বিতরণ করা হয়েছে বলেও জানানো হয়।