November 30, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, November 15th, 2022, 4:23 pm

সিলেটে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ’র উদ্বোধন

জেলা প্রতিনিধি, সিলেট :

দুর্ঘটনা- দুর্যোগ হ্রাস করি, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ি প্রতিবাদ্য বিষয় নিয়ে সিলেটে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ ২০২২’র উদ্বোধন করা হয়েছে।
১৫ নভেম্বর মঙ্গলবার দুপুরে নগরীর আলমপুরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর বিভাগীয় কার্যালয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ ২০২২ উদ্বোধন করেন সিলেট বিভাগীয় কমিশনার ড.মুহাম্মদ মোশাররফ হোসেন।
এ সময় তাকে গার্ড অব অনার সম্মান প্রদর্শন করে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর একটি চৌকস দল।
এ সময় অতিথিবৃন্দ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ ২০২২ উপলক্ষে কার্যালয়ের সম্মুখে যন্ত্রপাতি প্রদর্শনী ঘুরে দেখেন। পরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অফিসের হল রুমে আয়োজিত আলোচনা সভায় অংশ নেন।
সিলেটের জেলা প্রশাসক মোঃ মজিবর রহমান এর সভাপতিত্বে সিলেট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর ওয়্যারহাউজ ইন্সপেক্টর আতিকুর রহমান এর পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-সিলেট বিভাগীয় কমিশনার ড.মুহাম্মদ মোশাররফ হোসেন ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-সিলেট রেঞ্জ এর ডিআইজি মফিজ উদ্দিন পিপিএম। শুরুতে স্বাগত বক্তব্য রাখেন
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সিলেট বিভাগ, সিলেটের উপ-পরিচালক মোঃ মনিরুজ্জামান।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিলেট বিভাগীয় কমিশনার ড. মোশাররফ হোসেন বলেন, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স দেশ বিদেশে সুনামের সহিত কাজ করে যাচ্ছে। দূর্যোগ মোকাবেলায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সব সময় মানুষের পাশে থাকে।

সিলেট যেহেতু ভূমিকম্পের ঝুঁকিপূর্ণ এলাকা তাই এখানে অত্যাধুনিক বিভিন্ন ইকুইপমেন্ট যুক্ত করা হয়েছে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স মানুষকে প্রাকৃতিক ও মানবসৃষ্ট বিভিন্ন দূর্যোগে মানুষকে প্রশিক্ষিত করছে। এই সপ্তাহের মাধ্যমে আরো বেশি প্রশিক্ষিত ভলান্টিয়ার ও মানুষকে সচেতন করে তুলবেন। তিনি বলেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বিভাগ কে খুবই গুরুত্ব সহকারে দেখেন।
এ সময় উপস্থিত ছিলেন-ফায়ার সাভিস ও সিভিল ডিফেন্স এর উপস্থিত ছিলেন সহকারী পরিচালক মোহাম্মদ শফিকুল ইসলাম ভুঞা, উপ সহকারী পরিচালক মো. সানাউল হক, সিনিয়র স্টেশন অফিসার বেলাল হোসেন।
এছাড়া ভলান্টিয়ার নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন আরবান কমিউনিটি ভলান্টিয়ার সাব্বির আমিন তাহমীদ,আব্দুল্লাহ মো. আদিলপ্রমুখ। শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন হাফিজ নাজিম উদ্দীন।