May 29, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, March 3rd, 2022, 8:23 pm

সিলেটে বাকাসস দাবীতে অনড়, সেবাগ্রহীতারা দুর্ভোগে

জেলা প্রতিনিধি, সিলেট :
বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি (বাকাসস), কেন্দ্রিয় কমিটির ঘোষণা অনুযায়ী সিলেটে কর্মবিরতির ৩য় দিন অতিবাহিত হয়েছে। বাকাসাস দাবীতে অনড় থাকায় জেলা প্রশাসন অফিসে দুর্ভোগে পড়তে হয় সেবা গ্রহীতাদের।
৩ ফেব্রুয়ারি বৃস্পতিবার দুপুরে সিলেট জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে দেখা যায়, জেলা তথ্য, রাজস্ব সহ সব অফিসের সহকারীদের চেয়ার ফাঁকা। অফিসের সামনে সেবাগ্রহীতাদের আনাগোন। জেলা প্রশাসক কার্যালয়ের ঠিক সামনে ব্যানার টাঙ্গিয়ে কর্মবিরতি পালন করেছেন বাকাসস সিলেটের নেতৃবৃন্দ।
বাংলাদেশ কালেক্টরেটসমূহে কর্মরত তৃতীয় শ্রেণির কর্মচারীদের পদ পরিবর্তন ও বেতন বৈষম্য দূরীকরণের দেশব্যাপী যে আন্দোলন চলমান রয়েছে মহান স্বাধীনতার মাস মুজিববর্ষ আমরা তা উপহার হিসেবে পাওয়ার আশা পোষণ করছি। আমরা বিশ্বাস করি মাদার অব হিউমিনিটি খেতাবে ভূষিত জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা বিশ্বের ক্ষমতাধর সফল রাষ্ট্রনায়কদের মধ্যে অন্যতম মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার মহানুভবতায় আমাদের স্বপ্ন অচিরেই সফলতার মুখ দেখবে।
বাকাসস সিলেটের সভাপতি মোঃ কামরুজ্জামান বলেন, মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ২৪ জানুয়ারি ২০২১ তারিখে অনুমোদিত এবং জনপ্রশাসন মন্ত্রণালয় হতে প্রস্তাবিত পদ-পদবী পরিবর্তন ও বেতন গ্রেড উন্নীতকরণে অর্থ মন্ত্রণালয়ের সম্মতির দাবীতে বিভাগ, জেলা ও মাঠ প্রশাসনে কর্মরত কর্মচারীদের পদ পরিবর্তন ও বেতন বৈষম্য দূরীকরণের দাবী আদায় না হওয়ায় মহান স্বাধীনতার মাসে পুনরায় আন্দোলনের কর্মসূচী দিতে বাধ্য হয়েছি। রাজপথ কিংবা আন্দোলন আমাদের মূখ্য নয়। নিয়মতান্ত্রিকভাবে আমাদের দাবী আদায়ে কর্মসূচি অব্যাহত রেখেছি।
সংগঠনের সিলেট জেলার সাধারণ সম্পাদক আলীমুজ্জামান বলেন, বাকাসস ন্যায্য অধিকার আদায়ের লক্ষ্যে কর্মসূচি অব্যাহত রেখেছে। দাবী আদায় না হওয়া পর্যন্ত আমাদের কর্মসূচি অব্যাহত থাকবে।
বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি, কেন্দ্রিয় কমিটির ঘোষণা অনুযায়ী বিভাগীয় কমিশনারের কার্যালয়, জেলা প্রশাসকের কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়, সহকারী কমিশনার (ভূমি) এর কার্যালয়ে কর্মরত ৩য় শ্রেণির কর্মচারীদের পদ-পদবী পরিবর্তন ও বেতন গ্রেড উন্নীতকরণের দাবীতে জেলা প্রশাসক, সিলেট মহোদয়ের কার্যালয় প্রাঙ্গণে জেলা ও উপজেলা প্রশাসনে কর্মরত কর্মচারীগণ দিনব্যাপী কর্মবিরতির তৃতীয় দিনের কর্মসূচী পালন করেন। কেন্দ্রিয় ঘোষণা অনুয়ায়ী বাংলাদেশের ৬৪টি জেলা ও ৮টি বিভাগীয় শহরে এ কর্মসূচী একযোগে পালিত হচ্ছে।