December 2, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, September 27th, 2021, 8:37 pm

সিলেটে বিশ্ব পর্যটন দিবসের র‌্যালী ও আলোচনা সভা

জেলা প্রতিনিধি, সিলেট :
সিলেট জেলা পরিষদ প্রধান নির্বাহী কর্মকর্তা দেবজিৎ সিনহা বলেছেন ,সিলেটের পর্যটন উন্নয়নে সরকার মহাপরিকল্পনা গ্রহন করছে।ইতিমধ্যে পর্যটন কেন্দ্র সাদাপাথরে ৫ কোটি টাকার কাজ শুরু হচ্ছে ।
জেলা পরিষদের মাধ্যেমে বিভিন্ন পর্যটন কেন্দ্রে নৌকা ঘাট সহ নানা অবকাঠামো নির্মান করা হচ্ছে ।
প্রাকৃতিক সৌন্দর্যের বাংলাদেশে রয়েছে পর্যটন শিল্প বিকাশের অপার সম্ভাবনা। বর্তমান সরকার পর্যটন শিল্পকে উন্নতির জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করছে। এদেশের বিভিন্ন স্থানে ছড়িয়ে-ছিটিয়ে থাকা পর্যটন স্পটগুলো চিহ্নিতকরণ এবং পর্যটন স্পটগুলোর আধুনিকায়ন ও সম্প্রসারণ করা হলে বিদেশি পর্যটকের পাশাপাশি দেশীয় পর্যটকের সংখ্যাও বৃদ্ধি পাবে। এর ফলে ব্যাপক কর্মসংস্থানে সৃষ্টি হবে এবং পর্যটনখাত বৈদেশিক মুদ্রা অর্জনের একটি অন্যতম বড় খাতে পরিণত হবে।
তিনি ২৭ সেপ্টেম্বর সোমবার বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে সিলেট জেলা পরিষদ মিলনায়তনে পর্যটন বিষয় সেচ্ছাসেবী সংগঠন সিলেট ট্যুরিজম ক্লাব ও সিলেট পর্যটন শিল্প সমিতি লিমিটেডের যৌথ উদ্যেগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।
সিলেট ট্যুরিজম ক্লাব ও সিলেট পর্যটন শিল্প সমিতি লিমিটেডের সভাপতি হুমায়ুন কবির লিটনের সভাপতিত্বে সাধারন সম্পাদক ফখরুল ইসলাম মিয়ার পরিচালনার সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বিনিয়োগ বোর্ড সিলেটের এর পরিচালক জুলিয়া জেসমিন মিলি , সিলেট উইমেন্স চেম্বার অব কমার্সের সভাপতি স্বর্ণলতা রায়, ট্যুরিস্ট পুলিশ সিলেট জোনের পরিদর্শক আখতার হোসেন, বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতি সিলেটের সাথারন সম্পাদক আহবাব মোস্তফা খাঁন।
আরো বক্তব্য রাখেন সিলেট ট্যুরিজম ক্লাবের সহ সভাপতি দেলওয়ার হোসেন রানা ,আব্দুল হান্নান জুয়েল ,সহ সাধারন সম্পদক তুহিন আহমদ চৌধুরী,রোটারিয়ার মনিরুল ইসলাম,কোষাধ্যক্ষ আব্দুল আহাদ,ক্রীড়া সম্পাদক আব্দুল বারি সুজন।
সিলেট ট্যুর গাইড এসোসিয়েশনের সভাপতি ছালিকুর রহমান ,সাধারন সম্পাদক জান্নাতুল ইসলাম জনি ।
ইয়াং স্টার ক্লাবের সভাপতি সাংবাদিক মতিউর রহমান,২৬নং ওয়াড যুবলীগের সাধারন সম্পাদক নাসির উদ্দিন,বিছানাকান্দি ট্যুরিজম ক্লাবের সভাপতি কয়েছ আহমদ,রাতারগুল ফটোগ্রাফার সমিতির সাধারন সম্পাদক নুরুল ইসলাম প্রমুখ ।
এর আগে সিলেট নগরীর শেখঘাট জিতুমিয়া পয়েন্টস্থ সিলেট পর্যটন শিল্প সমবায় সমিতি লিঃ এর কার্যালয় থেকে বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহর প্রদক্ষিণ করে সিলেট জেলা পরিষদ কার্যালয় এসে শেষ হয়।