February 2, 2023

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, November 29th, 2022, 8:26 pm

সিলেটে বিয়ের আগের দিন যুক্তরাজ্য প্রবাসী তরুণীর মর্মান্তিক মৃত্যু

জেলা প্রতিনিধি, সিলেট :

সিলেটের বিশ্বনাথে বিয়ের মাত্র দু’দিন আগে বাড়ির পুকুরের পানিতে পড়ে লন্ডন প্রবাসী এক তরুণীর মর্মান্তিক মৃত্যু হয়েছে।

হৃদয় বিদারক এ ঘটনাটি সোমবার (২৮ নভেম্বর) সিলেট জেলার বিশ্বনাথ পৌরসভার ৬নং ওয়ার্ডের চরচন্ডি গ্রামে ঘটেছে। ২৬ বছর বয়সী নিহত ওই তরুণীর নাম রুকেয়া খাতুন। তিনি চরচন্ডী গ্রামের যুক্তরাজ্য প্রবাসী ছুরাব আলীর মেয়ে।
জানা যায়, চাচাতো ভাইয়ের সঙ্গে বিয়ে ঠিক হলে বধূ হবার স্বপ্ন নিয়ে সম্প্রতি স্বপরিবারে যুক্তরাজ্য থেকে দেশে ফিরেন রুকেয়া খাতুন।
বুধবার (৩০ নভেম্বর) ছিলো বিয়ের অনুষ্ঠান। ধুমধাম করে বাড়িতে বিয়ের সকল আয়োজন সম্পন্ন করা হয়। ৪ বোন ও ১ ভাইয়ের মধ্যে রুকেয়া সবার বড় হওয়ায় পরিবারের কাছে বিয়ের আনন্দটাই ছিলো অন্যরকম। কিন্ত সকল আনন্দকে ম্লান করে না ফেরার দেশে চলে যেতে হলো রুকেয়াকে।

তাই বধূবেশে স্বামীর ঘরে যাওয়া হলো না প্রবাসী এই তরুণীর। বাড়িতে আনন্দের পরিবর্তে এখন বিরাজ করছে শোকের ছায়া।
রুকেয়ার চাচা তালেব আহমদ গোলাপ জানান, রুকেয়া ছিলেন বুদ্ধি প্রতিবন্ধী।

সোমবার (২৮ নভেম্বর) সকাল সাড়ে ৮টার দিকে মায়ের সাথে বাড়ির পুকুর ঘাটে যান রুকেয়া। তখন অসাবধানতাবশত রুকেয়া পুকুরের পানিতে পড়ে গেলে তার পায়ে ধরে তাকে পানি থেকে তুলার চেষ্টা করেন মা। তখন রুকেয়ার সাথে তার মাও পানিতে ডুবে যেতে থাকেন। তখন চিৎকার শুনে দৌড়ে এসে মা ও মেয়েকে উদ্ধার করতে পানিতে ঝাঁপ দেন তালেব আহমদ গোলাপ ও তার স্ত্রী।

তারা রুকেয়ার মাকে জীবিত উদ্ধার করতে পারলেও ততক্ষণে পানিতে ডুবে গিয়ে ভেঁসে উঠেন রুকেয়া। তখন সঙ্গাহীন অবস্থায় রুকেয়াকে উদ্ধার করে সিলেট নর্থ ইস্ট মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এব্যাপারে বিশ্বনাথ থানার এসআই গাজী মোয়াজ্জেম হোসেন বলেন, ‘খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আমরা লাশের ছুরতহাল রিপোর্ট তৈরী করি। এঘটনায় থানায় অপমৃত্যু মামলা করা হয়েছে।