January 20, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, November 29th, 2021, 8:23 pm

সিলেটে ভিক্ষাবৃত্তি করে চলতেন ভারতীয় নাগরিক

জেলা প্রতিনিধি, সিলেট :

অবৈধ পথে সিলেটে এসে ভিক্ষাবৃত্তি করা শুরু করেন এক ভারতীয় নাগরিক। দীর্ঘ দিন সিলেটে অবস্থান করলেও কেউ টের পায়নি। অবশেষে পুলিশের হাতে গ্রেফতার হতে হয়েছে সেই ভারতীয়কে।
গত শুক্রবার রাতে সিলেটের দক্ষিণ সুরমার ভার্থখলা এলাকা থেকে স্থানীয়দের সহযোগিতায় তাকে গ্রেফতার করে পুলিশ। শনিবার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলে জানিয়েছে পুলিশ। গ্রেফতারকৃত শ্রী সিতারাম লাল চন্দ্র (৫০) ভারতের ছত্রিশ প্রদেশের বিলাসপুর জেলার মরোয়ারী থানার মাটিয়াঢাল এলাকার শ্রী শ্যামলাল চন্দ্র দাসের ছেলে।
রোববার বিকেলে বিষয়টি নিশ্চিত করে দক্ষিণ সুরমা থানার ওসি কামরুল হাসান তালুকদার বলেন, সিতারাম লাল চন্দ্র ভারতের বিভিন্ন অংশে ঘুরে বেড়ান ৫৩ দিন। এরপর জাফলং সীমান্ত দিয়ে প্রায় একমাস আগে নদী সাঁতার কেটে অবৈধভাবে সিলেটে এসে পৌঁছান।
সিলেটে আসার পর রেলওয়েস্টেশনসহ বিভিন্নস্থানে ভিক্ষাবৃত্তিতে নেমে পড়েন। বাংলা ও হিন্দি ভাষায় কথা বলেন সিতারাম। শুক্রবার রাতে দক্ষিণ সুরমা থানার ভার্থখলা এলাকা থেকে স্থানীয়দের সহযোগিতায় পুলিশ তাকে গ্রেফতার করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি জানিয়েছে- নদী পথে সাতাঁর কেটে বাংলাদেশে প্রবেশ করেছিল। পরে সিলেটের বিভিন্ন স্থানে ভিক্ষাবৃত্তি করে চলছিল। অবৈধভাবে প্রবেশের দায়ে পুলিশ তার বিরুদ্ধে মামলা দায়ের করেছে। শনিবার ওই মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠান হয়েছে।