May 25, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, April 3rd, 2023, 5:51 pm

সিলেটে ভোক্তা অধিকার অধিদপ্তরের অভিযান, চারটি প্রতিষ্টানে জরিমানা

জেলা প্রতিনিধি, সিলেট :

সিলেটের বিভিন্ন মার্কেট ও শপিংমলে নকল, ভেজাল ও আমদানি নিষিদ্ধ প্রসাধনী বিক্রির বিরুদ্ধে নিয়মিত অভিযান পরিচালনা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সিলেট বিভাগীয় কার্যালয়ের ভ্রাম্যমাণ আদালত।

এসময় আমদানিকারকের হলোগ্রামযুক্ত স্টিকার না থাকায় চারটি প্রতিষ্ঠানকে মোট ৩২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
সোমবার (৩ এপ্রিল) বিকেলে নগরীর জিন্দাবাজারের শ্যামলী মার্কেটে এই অভিযান পরিচালনা করা হয়।

বিষয়টি নিশ্চিত করে ভোক্তা অধিকার ও সংরক্ষণ অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক (মেট্রো) শ্যামল পুরকায়স্থ ঢাকা পোস্টকে বলেন, ঢাকার চকবাজার থেকে পণ্য এনে বিদেশি বলে বিক্রির দায়ে শিফাত ইমিটেশন জুয়েলারিকে ৮ হাজার টাকা, পায়েল ইমিটেশনকে ১০ হাজার, শিউলী কসমেটিকস সেন্টারকে ৫ হাজার টাকা ও মুসকানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসব পণ্য মানুষের চামড়ায় নানা ধরনের রোগবালাই সৃষ্টি করে। তাই তাদেরকে বিএসটিআই কর্তৃক অনুমোদনহীন ও ভেজাল পণ্য বিক্রির দায়ে জরিমানা করা হয়।

এসময় তিনি বলেন,পবিত্র মাহে রমজান ও আসন্ন ঈদকে ঘিরে সিলেট নগরীর বিভিন্ন জায়গায় এসব অনুমোদনহীন ও ভেজাল প্রসাধনী বিক্রির চেষ্টা চলছে। জনস্বার্থে এসব পণ্য বিক্রির বিরুদ্ধে আমাদের নিয়মিত অভিযান চলবে।

অভিযানকালে উপস্থিত ছিলেন জাতীয় ভোক্তা অধিকার ও সংরক্ষণ অধিদপ্তর সিলেটের সহকারী পরিচালক মোহাম্মদ আরিফ মিয়া, কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ক্যাব) সদস্য তামান্না আক্তার ও ধীমান ঘোষ। এছাড়াও র‍্যাব ৯ এর একটি অভিযানিক দল অভিযানে সহযোগিতা করে।