February 4, 2023

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, January 15th, 2023, 5:52 pm

সিলেটে মুজাহিদ কমিটির ওয়াজ মাহফিল শুরু

জেলা প্রতিনিধি, সিলেট :

বাংলাদেশ মুজাহিদ কমিটি সিলেট বিভাগীয় শাখার উদ্যোগে সিলেট আলীয়া মাদরাসা মাঠে তিনদিন ব্যাপি ঐতিহাসিক ওয়াজ মাহফিল শুরু হয়েছে।
১৫ জানুয়ারি রবিবার বাদ আসর আমীরুল মুজাহিদিন হযরত মাওলানা মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাইর উদ্বোধনী বয়ানের মাধ্যমে শুরু হয়েছে। প্রথমদিনের মাহফিল শেষ হবে রাত ১১টায় পীর সাহেব হুজুরের বয়ানের মধ্যদিয়ে।

আজ রবিবার (১৫ জানুয়ারী) বাদ আসর ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করিমের উদ্বোধনী বয়ানের মাধ্যমে সিলেট আলীয়া মাদরাসা মাঠে মাহফিল শুরু হয়েছে। টানা তিন দিন পর্যন্ত এ মাহফিল চলবে।

উদ্বোধনী বয়ানে পীর সাহেব চরমোনাই বলেন, দেশ ও জাতির কল্যাণ কামনা করে দিন প্রতিষ্ঠায় উলামাগণকে এগিয়ে আসতে হবে। মাহফিলে শোনার আগে সবাই নিজ নিজ নিয়তকে ঠিক করে নিতে হবে, এখানে ধনী হওয়ার জন্য অথবা অর্থবিত্ত কামাই করার জন্য আসার নিয়ত না করার অনুরোধ করে তিনি বলেন এখানে কেবল আল্লাহ তায়ালাকে রাজি-খুশি করার জন্য আসতে হবে”।

পীর সাহেব চরমোনাই বলেন, রাসুল (স.) সুন্নাহ, আদর্শ, সাহাবায়ে কেরামের রা:-এর বৈশিষ্ট্য এবং ইসলামী আন্দোলনের বিষয়ে জ্ঞান অর্জন করতে হবে। জ্ঞানে সমৃদ্ধ আলেমগণ ইসলামের বিরুদ্ধে আঘাত প্রতিরোধে সক্ষম ওলামায়ে কেরাম সামাজিক যোগাযোগমাধ্যমে ও মাঠে ময়দানে বক্তব্য, ওয়াজ, নসিহা ও দাওয়াতে ইলাল্লাহর কাজ আঞ্জাম দিয়ে যাচ্ছেন। ইসলামের পক্ষে ভূমিকা রাখতে সক্ষম হচ্ছেন আলেমগন।

তিনি আরো বলেন সকলকে জিকিরে-ফিকিরে আল্লাহকে স্মরণ করে এ মহতি মাহফিলে অবস্থান করতে হবে। দিলকে আল্লাহমুখী করতে হবে। আল্লাহর সান্নিধ্য পেতে হলে সবার আগে ঈমানকে মজবুত করতে হবে। কলবে আল্লাহর জিকির ধারণ করতে হবে। দুনিয়ার আরাম-আয়েশ ভুলে গিয়ে জিকির এবং ঈমানের সঙ্গে চলাফেরা করলে আল্লাহর সান্নিধ্য লাভ সম্ভব বলে স্মরণ করিয়ে দেন তিনি।

আগামী মঙ্গলবা বাদ ফজর আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে এ মাহফিল।

মাহফিলে বিশেষ অতিথির বয়ান পেশ করেন হযরত মাওলানা নুরুল ইসলাম, পীর সাহেব বারইগ্রামী, হযরত মাওলানা মোস্তফা কামাল,শায়খুল হাদিস জাউয়া বাজার মাদরাসা, হযরত মাওলানা খালিদ সাইফুল্লাহ, পীর সাহেব কমলনগর ও চেয়ারম্যান চরকাদিয়া ইউপি লক্ষীপুর, মাওলানা রেদওয়ানুল চৌধুরী রাজু, শাহজালাল জামেয়া কারিমিয়া মাদরাসার দারুল উলুম সিলেটে মুহতামিম, মুফতি সাঈদ আহমদ, মুফতি ফখর উদ্দিন সহ সকল আলেম উলামাগন।